শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের ঊর্ধ্বমুখীতায় চলছে লেনদেন

সূচকের ঊর্ধ্বমুখীতায় চলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর আজকের লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস আজ সোমবার (১১ জানুয়ারি) লেনদেন শুরুর পর সকাল ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৬৫৮ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ৯ পয়েন্ট বেড়ে ১২৮৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৬ পয়েন্ট বেড়ে ২০৯৩ পয়েন্টে রয়েছে।

এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৪৭১ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ১২৪টির দাম বেড়েছে, ১৫৪টির দাম কমেছে এবং ৬৪টি কম্পানির শেয়ারের দাম অপরির্বতিত রয়েছে।

লেনদেন শুরুর পর সকাল ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১২১ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ৫০৯ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতিতে ঊর্ধ্বমুখীতা দেখা যায়। এসময় পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ৬০টি কম্পানির দাম বেড়েছে, ৬১টির দর কমেছে এবং ৩৫টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  পারটেক্স স্টারের সঙ্গে ডিএসইর বৈঠক

সংবাদটি শেয়ার করুন