শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

জনসভাস্থলে উচ্চ প্রযুক্তির ওয়াচ টাওয়ার

জনসভাস্থলে উচ্চ প্রযুক্তির ওয়াচ টাওয়ার

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রীর জনসভাস্থলে দুটি উচ্চ প্রযুক্তির ওয়াচ টাওয়ার বসানো হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। একই সঙ্গে বলেন, পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাস্থল পুলিশের কাছে কোনও থ্রেট (হুমকি) নেই। গতকাল শুক্রবার বেলা ১১টায় মাদারীপুরের বাংলাবাজার ফেরিঘাটে প্রধানমন্ত্রীর জনসভাস্থল পরিদর্শনে এসে তিনি একথা বলেন।

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রীর জনসভাস্থলে দুটি উচ্চ প্রযুক্তির ওয়াচ টাওয়ার বসানো হয়েছে জানিয়ে বেনজীর আহমেদ বলেন,‌‌ যা প্রথমবারের মতো দেশে ব্যবহার হচ্ছে। আশা করছি, পদ্মা সেতু উদ্বোধনের ঐতিহাসিক এই মুহূর্ত উৎসবমুখর পরিবেশে উদযাপন করতে পারবো।

পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাস্থল পুলিশের কাছে কোনও থ্রেট (হুমকি) নেই জানিয়ে তিনি বলেন, ঐতিহাসিক এই জনসভা ঘিরে প্রতিটি স্থানে আলাদা নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। বড় ওয়াচ টাওয়ার দুটি অমেরিকা থেকে সম্প্রতি আনা হয়েছে। শারীরিকভাবে এখানে নিরাপত্তা ব্যবস্থা পূনর্মূল্যায়ন করছি। এবং প্রতি মূহূর্তে মূল্যায়ন করা হচ্ছে। আমাদের সঙ্গে গোয়েন্দা সমন্বয় রয়েছে। স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হচ্ছে। অনুষ্ঠানকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা পূনর্মূল্যায়ন করা হচ্ছে। জেলা পুলিশ, নৌপুলিশ, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশ আলাদাভাবে কাজ করছে। জনসভা শেষ হওয়া না পর্যন্ত আমরা এখানে থাকবো।

সেতু মন্ত্রণালয়ের নিরাপত্তা কমিটি এখানে কাজ করছেন জানিয়ে বেনজীর আহমেদ বলেন, আমরা সর্বশেষ নিরাপত্তা পরিস্থিতি দেখতে এসেছি। জনসভাস্থলে যাওয়া আসা পথ কেমন হবে গাড়ি পার্কিং কেমন হবে এসব বিষয় আমরা ট্রাফিক পরামর্শ দিয়েছি। এই নির্দেশনা ও বিধিনিষেধ মানলে সবার জন্য জনসভাস্থলে আসা খুবই সুবিধা হবে। এছাড়া রাস্তায় সাইন পোস্টিং দেওয়া আছে। যারা এখানে কখনও আসেনি তারাও খুব সহজে প্রবেশ করতে পারবেন।

আরও পড়ুনঃ  ডিসি সম্মেলন ১৮ জানুয়ারি শুরু

এসময় উপস্থিত ছিলেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন, মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মোস্তফা, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) চাইলাউ মারমা, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) লিমন রায়, অতিরিক্ত পুলিশ সুপার শিবচর (সার্কেল) আনিসুর রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন