বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ফেসবুকেই মেটানো যাবে বিল

এবার বিল পরিশোধের সুযোগ চালু হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এখন থেকে আর ডেবিট-ক্রেডিট কার্ডের ঝামেলায় যেতে হবে না, সরাসরি ফেসবুক থেকেই বিল পরিশোধ করা যাবে।

সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক লঞ্চ করেছে ‘মেটা পে’। সংস্থার পক্ষ থেকে জানানো হয়, ভার্চুয়াল এবং মেটাভার্সে ওই ওয়ালেট ব্যবহার করা যাবে। ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ এক পোস্টে এ তথ্য জানিয়েছেন।

জুকারবার্গ জানান, ফেসবুকে এরই মধ্যে একাধিক ফিচার যোগ করা হয়েছে। এছাড়া একাধিক অত্যাধুনিক ফিচার যোগ করার জন্য আমরা কাজ করে চলেছি। ঐ ওয়ালেট থেকে মেটাভার্সে খরচ করতে পারবেন ব্যবহারকারীরা।

তিনি আরও জানান, আগামী দিনে কন্টেন্ট ক্রিয়েটররা ডিজিটাল পোশাক, ডিজিটাল আর্ট, ভিডিও ইত্যাদি সামগ্রীর উপর বেশি করে নির্ভরশীল থাকবে। আর সেদিকে লক্ষ্য রেখেই এই মেটা ওয়ালেট তৈরি করা হয়েছে। তবে এই পুরো বিষয়টি পুরোপুরি প্রয়োগ করতে বেশ কিছুটা সময় লাগবে।

কিন্তু ক্রিয়েটরদের কাছে আরো অনেক সুযোগ খুলে যাবে। ঐ ওয়ালেটের মাধ্যমে ব্যবহারকারীরা অনেকভাবেই ডিজিটাল সামগ্রী কিনতে পারবেন। এরই মধ্যে যুক্তরাষ্ট্রে মেটা পে চালু করা রয়েছে। মেটার ভবিষষ্যৎ পরিকল্পনা অনুযায়ী ভার্চুয়াল রিয়ালিটির জন্য ডিজিট্যাল ওয়ালেট একমাত্র উপায়।

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  এখন বিকাশ অ্যাপেই কেনা যাবে ট্রেনের টিকেট

সংবাদটি শেয়ার করুন