রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা কেড়ে নিল পাকিস্তানের সাবেক ক্রিকেটারের প্রাণ

ফুটবলের পর এবার ক্রিকেটেও মরন থাবা দিল করোনাভাইরাস। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে পাকিস্তানের সাবেক ক্রিকেটার জাফর সরফরাজের। এই ভাইরাসে আক্রান্ত হয়ে তিন দিন আইসিইউর ভেন্টিলেটরে থাকার পর সোমবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৫০ বছর বয়সী এই ক্রিকেটার।

বাঁহাতি মিডলঅর্ডার ব্যাটসম্যান ছিলেন সরফরাজ। তবে আন্তর্জাতিক ক্রিকেট খেলার সুযোগ পাননি কখনো। ১৯৮৮ থেকে ১৯৯৪ পর্যন্ত ঘরোয়া ক্যারিয়ারে খেলেছেন ১৫টি প্রথম শ্রেণি ও ৬টি লিস্ট ‘এ’ ম্যাচ।

প্রথম শ্রেণির ক্রিকেটে ১৫ ম্যাচের ২৫ ইনিংসে ব্যাট করে তার সংগ্রহ ৬১৬ রান, ফিফটি রয়েছে ৪টি। পঞ্চাশ ওভারের ক্রিকেটে তার সংগ্রহ সাকুল্যে ৯৬ রান।

দুই ফরম্যাটেই সুবিধা করতে না পেরে ১৯৯৪ সালে মাত্র ৩৫ বছর বয়সে খেলোয়াড়ি জীবনের ইতি টানেন তিনি। নাম লেখান কোচিংয়ে। চলতি শতকের শুরুর দিকে পেশোয়ার অনূর্ধ্ব-১৯ এবং মূল দলের কোচের দায়িত্ব পালন করেছেন সরফরাজ।

সরফরাজ জাফরের আরেকটি পরিচয় পাকিস্তানের সাবেক আন্তর্জাতিক ক্রিকেটার আখতার সরফরাজের বড় ভাই তিনি। ১৯৯৭ সালে পাকিস্তানের জার্সিতে ৪টি ওয়ানডে খেলেছেন আখতার। গতবছর জুনে কোলন ক্যান্সারে আক্রান্তে হয়ে পরপারে পাড়ি জমিয়েছিলেন আখতার।

সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে বিশ্ব ফুটবলে প্রাণ হারিয়েছেন বেশ কয়েকজন ফুটবল সংশ্লিষ্ট ব্যক্তিত্ব। এবার ক্রিকেটেও হানা দিল প্রাণঘাতী এই ভাইরাস।

আনন্দবাজার/ টি এস পি

আরও পড়ুনঃ  শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট খেলবেন সাকিব

সংবাদটি শেয়ার করুন