বুধবার, ১০ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট খেলবেন সাকিব

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট খেলবেন সাকিব

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলতে চেয়েছেন সাকিব আল হাসান, কোন গুজব নয় বরং সাকিব নিজেই এ ইচ্ছা প্রকাশ করেছেন। জানা গেছে, বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের কাছেই এমন ইচ্ছের কথা জানিয়েছেন সাকিব আল হাসান।

বিসিবি প্রধান তথা যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপনের মন্ত্রণালয়ে কয়েকদিন আগে দেখা করে সাকিব এ আগ্রহ প্রকাশ করেছিলেন। খবরটা খুব বেশি চাউর হয়নি এখনও। শনিবার (২৩ মার্চ) দুপুরে জানা গেল, খবরটি পুরোপুরি সত্য। নতুন কোন ইনজুরির শিকার না হলে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে খেলবেন সাকিব আল হাসান।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আজ (শনিবার) দুপুরে গণমাধ্যমে এ খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, সাকিব এক মাস আগে থেকেই আমাদের জানিয়েছিল, শ্রীলঙ্কার সাথে একটি ওয়ানডে আর একটি টেস্ট খেলতে পারে। ওয়ানডেতে না পারলেও সে এখন টেস্ট খেলত চাচ্ছে এবং নিজেকে সেভাবে তৈরিও করছে। নতুন কোন শারীরিক বা অন্য কোন সমস্যা দেখা না দিলে আগামী ৩০ মার্চ থেকে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে যে টেস্ট শুরু হবে, তাতে খেলবে সাকিব। সাকিব টেস্টে মাঠে ফেরার জন্য নিজেকে তৈরি করছে এবং প্রস্তুতির পূর্ব শর্ত হিসেবেই শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ঢাকা প্রিমিয়ার লিগে এরই মধ্যে একটি ম্যাচ খেলেও ফেলেছে।

তিনি আরো জানান, খালি চোখে মনে হতে পারে সাকিব হঠাৎ করেই টেস্ট খেলতে আগ্রহী হয়েছে। আসলে তা নয়। সাকিব আগেভাগেই বলে রেখেছিল সে শ্রীলঙ্কার বিপক্ষে অন্তত একটি ওয়ানডে আর টেস্ট টেস্ট খেলতে আগ্রহী এবং সেটা অন্তত একমাস আগে আমার কাছেই বলেছিল। ওয়ানডেতে না পারলেও এখন সে দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য নিজেকে তৈরি করছে এবং আমরাও নীতিগতভাবে রাজি। সবকিছু ঠিক থাকলে সাকিব লঙ্কানদের বিপক্ষে শেষ টেস্ট খেলবে।

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষে ‘কিছুটা’ স্বস্তিতে বাংলাদেশ। প্রথম ইনিংসে মাত্র ১৮৮ রানে গুটিয়ে যাওয়ায় বাংলাদেশ প্রতিপক্ষ শ্রীলঙ্কাকে বেশ এগিয়ে দিয়েছে! যে কারণে দ্বিতীয় দিনের শেষ বিকেলে নাহিদ রানা ও শরিফুল ইসলামরা দ্রুত উইকেট নিলেও, স্বাগতিক টাইগাররা পরিপূর্ণ ফায়দা তুলতে পারেনি। দ্বিতীয় দিন শেষে লঙ্কানরা ১১৯ রান তুলতেই ৫ উইকেট হারিয়েছে, তবে প্রথম ইনিংসে পাওয়া ৯২ রান মিলিয়ে তাদের মোট লিড দাঁড়িয়েছে ২১১–তে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ৬ মাস পর দেশে ফিরলেন সাকিব

সংবাদটি শেয়ার করুন