সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের মহাপরিকল্পনা প্রণয়নের সিদ্ধান্ত গৃহীত

গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের মহাপরিকল্পনা প্রণয়নের সিদ্ধান্ত গৃহীত

গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের (গাউক) এখতিয়ারাধীন এলাকা নির্ধারণ, মহাপরিকল্পনা প্রণয়ন, অর্গানোগ্রামের খসড়া, নিয়োগবিধি ও প্রবিধানমালা প্রণয়নের পদক্ষেপ গ্রহণের জন্য নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার সংস্থাটির চেয়ারম্যান মোঃ হেমায়েত হোসেনের সভাপতিত্বে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রথম বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

গাজীপুর ও তার পাশর্^বর্তী এলাকা সমন্বয়ে আধুনিক, সুপরিকল্পিত শিল্প ও আকর্ষণীয় পর্যটন নগরী গড়ে তুলতে গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০২০ অনুযায়ী পদাধিকার বলে নির্ধারিত বোর্ড সদস্যদের উপস্থিতিতে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় এছাড়া কর্তৃপক্ষের কার্যক্রম সম্পাদনের লক্ষ্যে অস্থায়ী কার্যালয় হিসেবে একটি অফিস ভাড়া নেওয়া এবং স্থায়ী কার্যালয় হিসেবে সুবিধাজনকস্থানে ভবন নির্মাণের প্রস্তাব যথাযথ কর্তৃপক্ষের নিকট প্রেরণের নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া সভায় কর্তৃপক্ষের কার্যক্রম সম্পাদনের লক্ষ্যে সার্বিক বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

সভায় গণপূর্ত অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শংকর কুমার মালো, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব নায়লা আহমেদ, লুৎফুন নাহার, মোজাম্মেল হোসেন খান, ভূমি মন্ত্রণালয়ের উপসচিব এম এম আরিফ পাশা, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোঃ মোসলেহ উদ্দিন হাসান, গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের সচিব মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা প্রশাসক ও পুলিশ কমিশনার গাজীপুর এর প্রতিনিধি যথাক্রমে মোসাঃ নাসরীন পারভীন ও মোহাম্মদ ইলতুৎ মিশ, গাজীপুর সিটি কর্পোরেশনের প্রতিনিধি এবিএম এহসানুল মামুনসহ পদাধিকারবলে নির্ধারিত বোর্ড সদস্যগণ উপস্থিত ছিলেন। সভায় গাজীপুর চেম্বার অব কমার্সের সভাপতি মোঃ আনোয়ার সা’দাত ও বাংলাদেশ সংবাদ সংস্থার সাংবাদিক মোঃ আতাউর রহমান উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ  পাঁচ হাজার কোটি টাকার তহবিল ঘোষণা প্রধানমন্ত্রীর

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন