রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

নোয়াখালীর তিন থানার ওসির দায়িত্ব পরিবর্তন

নোয়াখালীর দুটি আসনের স্বতন্ত্র প্রার্থীদের অভিযোগের ভিত্তিতে চরজব্বর, সদর ও সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নির্বাচনকালীন দায়িত্ব পরিবর্তন করা হয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) বিকেলে এক অফিস আদেশে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। নোয়াখালী পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান আদেশের বিষয়টি নিশ্চিত করেন।

নোয়াখালী-৪ আসনের চরজব্বর থানার রফিকুল ইসলামকে জেলা পুলিশ কন্ট্রোল রুমে, তার স্থলে কবিরহাট থানার ওসি হুমায়ুন কবিরকে; একই আসনের সদর থানার ওসি মীর জাহেদুল হক রনিকে জেলা পুলিশ কন্ট্রোল রুমে, তার স্থলে আদালতের পরিদর্শক মো. শাহ আলম এবং নোয়াখালী-২ আসনের সেনবাগ থানার ওসি নাজিম উদ্দিনকে পুলিশ কন্ট্রোল রুমে দিয়ে তার স্থলে জেলা পুলিশ লাইনের আরওআই আমির হোসেনকে সেনবাগ থানায় দায়িত্ব দেওয়া হয়েছে।

আদেশে আরও বলা হয়, কবিরহাট থানার পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দিন ওই থানার নির্বাচনী আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে এবং পুলিশ কন্ট্রোল রুমের ইনচার্জ ইসমাইল হোসেন সোনাইমুড়ীর নাটেশ্বর ইউনিয়নে আরওআই আমির হোসেনের প্রতিস্থাপিত দায়িত্ব পালন করবেন।

পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, ‘অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এরই অংশ হিসেবে তিন থানার ওসিকে নির্বাচনের দিনের জন্য দায়িত্ব পরিবর্তন করা হয়েছে। পরদিন থেকে তারা স্বপদে ফিরে যাবেন।

নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন (ট্রাক) এবং নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী) আসনের স্বতন্ত্র আতাউর রহমান ভুঁইয়া মানিক (কাঁচি) ওসিদের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এ দুই প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতার আভাস দিচ্ছেন ভোটাররা।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  জলবায়ু চ্যালেঞ্জ মোকাবিলার উদ্যোগ

সংবাদটি শেয়ার করুন