শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

অন্ধত্ব দূরীকরণে আরেকধাপ এগিয়ে যাবে দেশ: বিএসএমএমইউ উপাচার্য

অন্ধত্ব দূরীকরণে আরেকধাপ এগিয়ে যাবে দেশ: বিএসএমএমইউ উপাচার্য

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাথে যুক্তরাষ্ট্রের সান দিয়াগো আই (চক্ষু) ব্যাংকের সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। গত বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে এ সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বিএসএমএমইউ’র পক্ষে এবং সান দিয়োগো আই ব্যাংকের পক্ষে প্রতিষ্ঠানটির প্রতিনিধি মীর মশিউর রহমান স্বাক্ষর করেন। এ সমঝোতার স্মারকের ফলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় যুক্তরাষ্ট্র থেকে সান দিয়াগো চক্ষু ব্যাংকের মাধ্যমে রোগীদের জন্য প্রয়োজনীয় সংখ্যক কর্ণিয়ার যোগান পাবে।

বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় বাংলাদেশের অন্ধত্ব দূর করার জন্য নানান পদক্ষেপ নিয়েছে। আমরা চাই দেশ থেকে অন্ধত্ব দূর হোক। আজকের এই সমঝোতা স্বাক্ষরের মাধ্যমে বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় অন্ধত্ব দূরীকরণে আরেকধাপ এগুলো।

এই সমঝোতা স্মারক অনুষ্ঠানে দু’ দেশের মানুষের চক্ষুরোগের চিকিৎসাসেবার পদ্ধতি ও লব্ধ অভিজ্ঞতা, জ্ঞানের বিনিময় এবং গবেষণা কার্যক্রমের বিকাশে বিস্তারিত আলোচনা হয়।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, চক্ষু বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো.  জাফর খালেদ, কমিউনিটি অফথালমোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শওকত কবির, সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ শীষ রহমান, সহকারী অধ্যাপক ডা. নিরুপম চৌধুরী, সহকারী অধ্যাপক ডা. রাজশ্রী দাস, আবাসিক সার্জন (আরএস) ডা. মাজহারুল ইসলামসহ আরো অনেকে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বেসামাল পুঁজিবাজার

সংবাদটি শেয়ার করুন