শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিকেল ৫টার মধ্যে ব্যাংক কর্মকর্তাদের অফিস ত্যাগের নির্দেশ

বিকেল ৫টার মধ্যে ব্যাংক কর্মকর্তাদের অফিস ত্যাগের নির্দেশ

লেনদেন পরবর্তী আনুষঙ্গিক অন্যান্য কার্যক্রম সম্পন্ন করে বিকেল পাঁচটার মধ্যে সকল কর্মকর্তা/কর্মচারীকে অফিস ত্যাগের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। গতকাল সোমবার বিকালে ডিওএস পরিচালক মো. আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এক সার্কুলারে এ নির্দেশ দেয়া হয়।

সার্কুলারে বলা হয়, লেনদেন পরবর্তী আনুষঙ্গিক অন্যান্য কার্যক্রম সম্পন্ন করে অপরাহ্ন ৫ টার মধ্যে সকল কর্মকর্তা, কর্মচারীকে অফিস ত্যাগ করতে হবে। সমুদ্র, স্থলও বিমান বন্দর এলাকায় (পোর্ট ও কাস্টমস এলাকা) অবস্থিত ব্যাংকের শাখা, উপ-শাখা এবং বুথসমূহ সার্বক্ষণিক খোলা রাখার বিষয়ে ০৫ আগস্ট ২০১৯ এ জারিকৃত ডিওএস সার্কুলার লেটার নং-২৪ এর নির্দেশনা বলবৎ থাকবে। ব্যাংক কোম্পানী আইন, ১৯৯১ এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হলো।

গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল মন্ত্রিসভা শেষে জানানো হয় ব্যাংক চলেবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। নতুন সময় অনুযায়ী ব্যাংকগুলো সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে। সভা শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর মিটিংয়ে ছিলেন। উনিও গিয়ে ঘোষণা দিয়ে দিচ্ছেন, ব্যাংকগুলো সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে।

গত মাসে ব্যাংকগুলোকে তেল গ্যাস বিদ্যুতের ব্যয় কমানোর নির্দেশ দেয় কেন্দ্রীয় ব্যাংক। নির্দেশনায় বলা হয়, ব্যাংকগুলোকে চলতি বছরের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত পেট্রল, ডিজেল, অকটেন, গ্যাস, লুব্রিকেন্ট বাবদ বরাদ্দ করা অর্থের ১০ শতাংশ খরচ কমাতে হবে। আর আগামী বছরের প্রথম ছয় মাসে (জানুয়ারি-জুন) কমাতে হবে আরও ১০ শতাংশ খরচ। তাতে জ্বালানি বাবদ আগামী এক বছরে ব্যাংকগুলোকে ২০ শতাংশ খরচ কমাতে হবে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  BikroyJOBS-এর সাথে যুক্ত মেম্বারের সংখ্যা এখন ১০০!

সংবাদটি শেয়ার করুন