শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
ওসির আটতলা বাড়ি--

হাইকোর্টের নজরে আনলেন ব্যারিস্টার সুমন

হাইকোর্টের নজরে আনলেন ব্যারিস্টার সুমন

ঢাকা মহানগর পুলিশের রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলামের আটতলা বাড়িসহ বিপুল সম্পদ ও মুক্তিযোদ্ধার বাড়ি দখলের অভিযোগ হাইকোর্টের নজরে আনা হয়েছে।

গতকাল সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে ব্যারিস্টার সৈয়দ স্যায়েদুল হক সুমন বিষয়টি হাইকোর্টের নজরে আনেন। পরে ওসির বিরুদ্ধে তদন্তের বিষয়টি আবেদন আকারে দাখিল করার জন্য আইনজীবীকে পরামর্শ দেওয়া হয়েছে। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক এবং দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী মোহাম্মদ খুরশীদ আলম খান।

গত ৫ আগস্ট একটি জাতীয় পত্রিকায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ওসি মনিরুলের অঢেল সম্পদ নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। সোমবার ওই প্রতিবেদনটি হাইকোর্টের নজরে এনে এ বিষয়ে পদক্ষেপ ও তদন্তের নির্দেশনা চান ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এসময় তিনি ওসির সম্পদের উৎস কী তা জানতে চেয়ে দুদককে তদন্ত করার দায়িত্ব দিতে আবেদন করেন। তখন আদালত বিষয়টি আবেদন আকারে নিয়ে আসতে বলেন।

এ প্রসঙ্গে ব্যারিস্টার সুমন বলেন, আমার কাছে মনে হয়েছে, বিষয়টি আদালতের নজরে আনা দরকার। দুদকের তদন্তের জন্য এটা একটা গুরুত্বপূর্ণ মামলা। আরও বলেন, দেশে অসংখ্য সৎ পুলিশ অফিসার রয়েছে, কিন্তু এই ওসির মতো যদি সবাই এতো সম্পদ বানান, তাহলে সৎ অফিসার যারা, তারা মনে অনেক বেশি কষ্ট পাবেন। এর ফলে দেশে আর সৎ অফিসার নাও হতে পারেন। এভাবে অসৎ অফিসাররা যদি ট্রেন্ড তৈরি করেন, তাহলে সৎ অফিসার খুঁজে পাওয়া যাবে না। এজন্য বিষয়টি আদালতের নজরে নিয়ে এসেছি। আদালত শুনেছেন। শুনে আদালত বলেছেন, এটা তো ঠিক না। তখন আদালত দুদকের আইনজীবীকে ডেকেছেন। দুদকের আইনজীবীও বলেছেন, এটা খুবই হুমকিস্বরূপ, এটা হতাশাজনক। তখন আদালত আমাকে পিটিশন নিয়ে যেতে বলেছেন। আমি আগামী বুধবারই এ বিষয়ে পিটিশন দায়ের করব।

আরও পড়ুনঃ  ৪ এপ্রিল পর্যন্ত গার্মেন্টস বন্ধ

এর আগে গত ৪ আগস্ট একটি জাতীয় দৈনিক পত্রিকায় “ঢাকায় ওসির আটতলা বাড়িসহ বিপুল সম্পদ” শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, ঢাকায় আটতলা বাড়ি করেছেন। বানাচ্ছেন আরেকটি ডুপ্লেক্স বাড়ি। ঢাকার কেরানীগঞ্জ ও মুন্সিগঞ্জে তার রয়েছে চারটি প্লট। বাড়ি, প্লটসহ এই বিপুল সম্পদের মালিক ডিএমপি রমনা থানার ওসি মনিরুল ইসলাম। রাজধানীর মোহাম্মদপুর হাউজিং সোসাইটিতে এক মুক্তিযোদ্ধার বাড়ি দখলের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন