শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

চালের আড়তদার ও খুচরা দোকানির বিরুদ্ধে মামলা

চালের আড়তদার ও খুচরা দোকানির বিরুদ্ধে মামলা

চালের পাইকারি আড়তদার, খুচরা দোকানি সহ খাবার হোটেলের বিরুদ্ধে পাঁচটি মামলা দায়ের করেছে চালের দর স্থিতিশীল ও নিয়ন্ত্রণে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার নগরীর বাবুবাজারের চালের পাইকারি আড়তে এবং নবাব ইউসুফ আলী মার্কেটের খুচরা চালের দোকানে এ অভিযান চালানো হয়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের বলেন, ঢাদসিকের বাজারমূল্য নিয়ন্ত্রণ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. শহিদ উল্লাহ মিনুর নেতৃত্বে এবং অঞ্চল-৪-এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. হায়দর আলীর সহযোগিতায় করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান এই অভিযান চালায়।

অভিযানকালে বাদামতলীর একটি চালের আড়ত, নবাব ইউসুফ মার্কেটের তিনটি খুচরা চালের দোকান এবং সংলগ্ন একটি হোটেল তৎক্ষণাৎ বাণিজ্য অনুমতির হালনাগাদ (ট্রেড লাইসেন্স) কাগজপত্র দেখাতে না পারায় মোট পাঁচটি মামলায় ২৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯-এর ৯২(৭) ও ৯২(৩) ধারায় উক্ত জরিমানা আদায় করা হয়।

অভিযান প্রসঙ্গে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান বলেন, চালের দর বৃদ্ধিতে কারসাজি রোধে বৃহস্পতিবার চালের পাইকারি আড়তের পাশাপাশি খুচরা চালের দোকানে অভিযান চালানো হয়েছে। অভিযানে চালের দর বৃদ্ধিতে সেখানকার আড়তদার ও খুচরা দোকানিদের কারসাজি প্রতীয়মান হয়নি। তবে বাণিজ্য অনুমতি ছাড়া দোকান পরিচালনা, হালনাগাদ বাণিজ্য অনুমতি ব্যতিরেকে আড়ত ও দোকান পরিচালনা করা এবং রাস্তা দখল করে খাবার হোটেল পরিচালনা করায় পাঁচটি মামলায় ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বিলুপ্ত জেলা পরিষদের দায়িত্বে প্রধান নির্বাহী

সংবাদটি শেয়ার করুন