বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউনিসেফের নতুন শুভেচ্ছা দূত মীম

ইউনিসেফের নতুন শুভেচ্ছা দূত মীম

বাংলাদেশে ইউনিসেফের জাতীয় শুভেচ্ছা দূত হিসেবে নিয়োগ পেয়েছেন জাতীয় চলচিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মীম। গতকাল বৃহস্পতিবার  রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে এক প্রেস কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশে ইউনিসেফ রিপ্রেজেনটেটিভ মি. শেলডন ইয়েট এ নিয়োগ প্রদান করেন। এর আগে আরিফ পারভিন জামান মৌসুমি, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও জুয়েল এইচ ইউনিসেফে জাতীয় দূত হিসেবে নিয়োগ পেয়েছেন।

প্রেস কনফারেন্সের শুরুতে বাংলাদেশে ইউনিসেফ রিপ্রেজেনটেটিভ মি. শেলডন ইয়েট মীমকে অভিনন্দন জানিয়ে বলেন, আপনারা জানেন যে মিম ইতোমধ্যেই ২০২০ সাল থেকে ইউনিসেফের একজন ভালো বন্ধু। তিনি লোকেদের করোনাকালীন মাস্ক পরতে এবং কোভিড- ১৯ এর বিরুদ্ধে টিকা নেওয়ার প্রচারে সক্রিয় ভূমিকা পালন করেছেন। 

ভবিষ্যতে মীমের কাজের কথা উল্লেখ করে শেলডন বলেন, ইউনিসেফের জাতীয় রাষ্ট্রদূত হিসেবে মিম বাংলাদেশের শিশুদের স্বাস্থ্য ও মঙ্গলকে নেতিবাচকভাবে প্রভাবিত করে এমন চ্যালেঞ্জ গুলির উপর নজরদারি  করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

দূত হিসেবে কাজ করার সুযোগ পেয়ে আনন্দিত ও গর্বিত মীম বলেন, আমাকে এ সুযোগ প্রদান করায় আমি ইউনিসেফকে ধন্যবাদ জানাই৷ জাতীয় শুভেচ্ছা দূত হিসেবে আমি শিশু ও নারীর অধিকার রক্ষায় আমার সক্রিয়তাকে কাজে লাগাবো। বাংলাদেশ ও সারা বিশ্বে শিশু ও নারীর অধিকার প্রতিষ্ঠায় অবিরাম কাজ করছে ইউনিসেফ। এমন একটি সংস্থার সাথে যুক্ত হতে পারাটা অবশ্যই আমার জন্য একটি বিশেষ সম্মামনা। পরে মীম ও শেলডন চুক্তি বইতে স্বাক্ষর করেন।

বিশ্বে অনেক দেশে খাদ্য ও ওষুধে ভেজালকারীদের মৃত্যুদণ্ড বিধান রয়েছে জানিয়ে ইআরএফ সভাপতি শারমীন রিনভী বলেন, আমাদের দেশেও এসব ভেজালকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি থাকা জরুরি হয়ে পড়েছে। প্রয়োজনে মৃত্যুদণ্ডের বিধান রাখার ওপরে জোর দেন। একই সঙ্গে ভেজাল রোধে সরকারি সংশ্লিষ্ট সব সংস্থাগুলোকে সমন্বয় করে কাজ করার পরামর্শ দেন তিনি।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বজ্রপাতের আগুনে ছাই ঘরবাড়ি

সংবাদটি শেয়ার করুন