শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারের দুর্নীতি তদন্ত দুদকে চিঠি দেবে বিএনপি

সরকারের দুর্নীতি তদন্ত দুদকে চিঠি দেবে বিএনপি

সরকারের মদদে ভয়াবহ দুর্নীতির তদন্ত করতে বিএনপি দুর্নীতি দমন কমিশনে (দুদক) চিঠি দেবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল সোমবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে মহাসচিব এ কথা বলেন।

দুর্নীতি এখন সবচেয়ে বড় ব্যাধি, এটা এখন ক্যান্সার মতো সারাদেশে ছড়িয়ে পড়েছে জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ঘুষ দেওয়া ছাড়া কারো কোনো কাজ হবে না। কথা শুনবে না, আইন আদালতে বিচার পাবে না। সবচেয়ে খারাপ অবস্থা আদালতে সেখানেও দুর্নীতি ছাড়া কোনো কাজ হয় না। এর কারণ হলো সরকারের সর্বোচ্চ মহল থেকে দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হচ্ছে। কয়েকটি বিষয় আমরা তুলে ধরেছিলাম, এর মধ্যে একটা ছিল টেলিফোনে কথোপথন। যেটা আইনমন্ত্রীর শিকারোক্তি ছিল যে ‘ইনোসেন্ট করভার্সেশন’। ওই ইনোসেন্ট করভার্সেশনের মধ্যে যে বিষয়গুলো ছিল সেটা আমরা জানতে চেয়েছিলাম। সেই বিষয়গুলোর ওপরে কোনো তদন্ত হলো কিনা সেটা আমরা জানতে চেয়েছিলাম।

এছাড়া ফরিদপুরে একটি পরিবারের দুই হাজার কোটি টাকা পাচারের একটা ঘটনা ছিল। পরে দেখা যায় এগুলো আস্তে আস্তে ধামাচাপা পড়ে যাচ্ছে। এ বিষয়গুলো আমরা আমাদের দলের সর্বোচ্চ ফোরামে সিদ্ধান্ত নিয়েছি। দুটো বিষয় নিয়ে দুদকে চিঠি দেব। চিঠিতে তদন্ত করার জন্য অনুরোধ করা হবে। ধারাবাহিকভাবে যেসব ইস্যু আসছে সেগুলো সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতির সামনে তুলে ধরবো। একই সঙ্গে দুদকে পাঠাবো। সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও তাইফুল ইসলাম টিপু চিঠিগুলো নিয়ে দুদকে যাবেন। আমরা আশা করবো দুদক এই বিষয়গুলো সুষ্ঠু তদন্ত করে জাতির সামনে তুলে ধরবে এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

আরও পড়ুনঃ  ডিএসইতে সাপ্তাহিক লেনদেনের শীর্ষে বেক্সিমকো

সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত ছিলেন। পরে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু দুদকের উদ্দেশে গুলশানের কার্যালয় থেকে রওনা হন।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন