শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দয়া করে চুপ করে থাকুন, ট্রাম্পকে আচেভেডো

ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ করে রাখতে বলেছেন হিউস্টনের পুলিশ প্রধান আর্ট আচেভেডো। বিক্ষোভকারীদের ওপর কঠোর হতে গভর্নরদের প্রতি মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের আহ্বানের হিউস্টনের পুলিশ প্রধান এই মন্তব্য করেন।

সিএনএনকে দেয়া সাক্ষাৎকারে ট্রাম্পকে উদ্দেশ্য করে আর্ট আচেভেডো বলেন, আপনার গঠনমূলক কিছু বলার না থাকলে দয়া করে চুপ থাকুন। এটা দমনের বিষয় না, এটা হৃদয় ও মন জয় করার বিষয়। আমি অনুরোধ করছি তরুণদের জীবন বিপদের মধ্যে ফেলবেন না।

সোমবার সকালে বিক্ষোভকারীদের ‘দমন’ করতে গভর্নরদের নির্দেশ দেন ট্রাম্প। ট্রাম্প বলেন, আপনারা যদি দমন না করেন তাহলে আপনাদের সময় নষ্ট করছেন। এছাড়া আরেকটি সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, চলমান বিক্ষোভ না থামাতে পারলে সেনাবাহিনী মোতায়েন করা হবে।

এর আগে ২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের বড় শহর মিনিয়াপলিসে পুলিশের হাতে নিহত হন জর্জ ফ্লয়েড নামে এক কৃষ্ণাঙ্গ। এরপরই শহর জুড়ে ছড়িয়ে পড়ে বিক্ষোভ। ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় চার পুলিশ কর্মকর্তাকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করে মিনিয়াপলিস পুলিশ বিভাগ। ফ্লয়েডের ঘাড়ে হাঁটু দিয়ে চেপে ধরা পুলিশ দেরেককে গ্রেফতার করে আনা হয়েছে হত্যার অভিযোগ।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  অজগরের পেটে এক নারীর মরদেহ উদ্ধার!

সংবাদটি শেয়ার করুন