শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

অজগরের পেটে এক নারীর মরদেহ উদ্ধার!

অজগরের পেটে এক নারীর মরদেহ উদ্ধার!

ইন্দোনেশিয়ায় এক নারীকে গিলে ফেলেছে একটি অজগর। জাম্বি প্রদেশে এক নারীকে হত্যার পর তার পুরো মরদেহ গিলে ফেলেছে অজগর। স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে বিবিসি এখবর নিশ্চিত করেছে।

রবিবার সকালে রাবার বাগানে কাজ করতে বের হয়েছিলেন ৫০ বছর বয়সী নারী জাহরাহ। কিন্তু রাতে কাজ থেকে না ফেরায় নিখোঁজ বলে সন্দেহ করা হয় এবং খোঁজ পেতে তল্লাশী চালানো হয়।

একদিন পর গ্রামবাসীরা একটি অজগর দেখতে পান, যার পাকস্থলী বিশাল। পরে স্থানীয়রা সাপটিকে হত্যা করেন এবং সাপের পাকস্থলীতে নারীর মরদেহ পান। উদ্ধারের সময় মরদেহ পূর্ণাঙ্গ অবস্থায় ছিল।

রবিবার রাতে মৃতের স্বামী তার কিছু পোশাক ও যন্ত্রপাতি খুঁজে পান। এগুলো দিয়ে ওই নারী রাবার বাগানে কাজ করতেন। সোমবার ১৬ ফুট দীর্ঘ সাপটিকে দেখতে পান গ্রামবাসীরা। তারা সাপটিকে ধরার পর হত্যা করে।

বিরল ঘটনা হলেও ইন্দোনেশিয়ায় এটি প্রথম ঘটনা নয়। এর আগেও অজগর কর্তৃক মানুষকে হত্যার পর খেয়ে ফেলার ঘটনা ঘটেছে। ২০১৭ ও ২০১৮ সালে এমন দুটি ঘটনার খবর জানা গেছে। অজগর খাবার পুরোটাই গিলে ফেলে। তাদের চোয়ালের পেশী খুব নমনীয়। ফলে তারা বড় শিকার গিলে ফেলতে এগুলো প্রসারিত করতে পারে।

অজগর সাধারণ ইঁদুর ও অন্যান্য প্রাণীকে খেয়ে থাকে। কিন্তু এক পর্যায়ে তারা নির্দিষ্ট আকারে পৌঁছে গেলে তারা আর ইঁদুর খায় না। কারণ ইঁদুর খেয়ে তাদের ক্যালোরির প্রয়োজনীয়তা পূরণ হয় না। ওয়াইল্ডলাইফ রিজার্ভস সিঙ্গাপুরের কর্মকর্তা ম্যারি-রুথ ল বলেন, কার্যত তারা যত সম্ভব বড় শিকারের খোঁজ করে। এসব শিকারের মধ্যে রয়েছে শুকর বা এমনকি গরুও।

আরও পড়ুনঃ  বাজেটে অবহেলা ও বৈষম্যের অভিযোগ

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন