শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কাশফুলের সৌন্দর্যে মুগ্ধ প্রকৃতি প্রেমীরা

শরৎ মানেই নীল আকাশে সাদা মেঘের ভেলা এবং কাশফুলের শুভ্রতা। স্বচ্ছ নীল আকাশে সাদা মেঘ, মাঠজুড়ে সবুজের সমারোহ ও সাদা কাশফুল যখন বাতাসের দোলায় দুলতে থাকে তখন মনটাও যেন আন্দোলিত হয়।

প্রকৃতিতে যখন শরৎকাল আসে তখন কাশফুলই জানিয়ে দেয় এর আগমনী বার্তা। এই ঋতুতে পালকের মতো নরম ও ধবধবে সাদা রঙের কাশফুল ফোটে। কাশফুলের অপরূপ সৌন্দর্য পুলকিত করে না এমন মানুষ খুঁজে পাওয়া দায়। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া- সুলতানপুর এলাকায় ঢেকে গেছে কাশফুলে। ঝকঝকে নীল আকাশে ভেসে বেড়ানো সাদা মেঘের ভেলা প্রকৃতি প্রেমীদের কাছে টানছে।

কাশফুলের ছোঁয়া পেতে দর্শনার্থীরাও ছুটে আসছেন। অনেকে অনুভূতিগুলো ক্যামেরায় বন্দি করতে ভোলেন না। এমন মনোমুগ্ধকর পরিবেশ সবার মন ছুঁয়ে যায়। সূর্য অস্ত যাওয়ার আগে ওইসব স্থানে প্রকৃতিপ্রেমীদেরকে দেখা যায়। কেউ কেউ ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করছেন।

আখাউড়া প্রেস ক্লাবের সভাপতি দুলাল ঘোষ বলেন, সাদা সবুজের পাশ দিয়ে চলার অনুভুতি অন্যরকম। ছেলেসহ পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে এখানে আসা। কাশফুলের অপরূপ সৌন্দর্য্য দেখে মনটা ভরে গেছে।

গৃহিণী শিরিন আক্তার বলেন, ‘শরতের কাশফুল আমার শৈশবের স্মৃতিগুলোকে বারবার স্মরণ করিয়ে দেয়। এই অপরূপ সৌন্দর্যের কাছে কিছুক্ষণ থাকতে পেরে খুবই ভালো লাগছে।

দর্শনার্থীরা বলেন, শরত আসে সৌন্দর্য নিয়ে আর সেই সৌন্দর্য কাশফুল ছাড়া পূর্ণতা পায় না। এখানকার কাশবনের এই পরিবেশ যে কারও মনকে উদ্বেলিত করে। শেষ বিকেলের আলো আর মৃদু হাওয়ায় দোল খাওয়া সাদা কাশ ফুল এই দুয়ের মেলবন্ধনে গোধূলির লাল সূর্য যখন অস্তচলে তখন প্রকৃতি হয়ে ওঠে আরও মায়াবী।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  পথচারিদের ডাকছে কারমাইকেলের কাঠগোলাপ

সংবাদটি শেয়ার করুন