শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউটিউবে আয়ে অসহায়দের পাশে

ইউটিউবে আয়ে অসহায়দের পাশে

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজের আয় থেকে বেশ কয়েকজন অসহায় হতদরিদ্র লোকজনের মাঝে নগদ টাকা বিতরণ করেছেন মো: ইব্রাহীম ভূঁইয়া লিটন। বুধবার সন্ধ্যায় পৌর শহরের খড়মপুরের হযরত সৈয়দ আহমদ গেছুদারাজ কল্লা শহীদ (রহ:) মাজার শরীফ প্রাঙ্গনে আয়ের কিছু অংশ নিজ হাতে তিনি অসহায় হতদরিদ্র লোকজনের মাঝে বিতরণ করেন।

গত ৩ মাস ধরে ওই আয়ের কিছু অংশ তিনি অসহায় লোকজনের মাঝে বিতরণ করছেন। খোঁজ নিয়ে জানা যায়, মো: ইব্রাহীম ভূঁইয়া লিটন কৃষকের কথা নামে জনপ্রিয় ইউটিউব চ্যানেল ও নিজ নামে ফেসবুক পেজ রয়েছে। ব্যবসায়ীক কাজের পাশাপাশি তিনি ওই চ্যানেলে নিয়মিত কনটেন্ট ক্রিয়েট করছেন। কৃষকের কথা নামে ইউটিউব
চ্যানেলটিতে ধারাবাহিক ভাবে কৃষকের সাফল্য সম্ভাবনাসহ সমসায়িক নানা বিষয় নিয়ে কন্টেন্ট নির্মাণ করে স্বল্প সময়ে ভালো পরিচিতি লাভ করেছেন। ইতিমধ্যে তিনি কৃষকের সাফল্য সম্ভাবনাসহ সমসায়িক নানা বিষয় নিয়ে কন্টেন্ট তৈরী করায় তার আয় শুরু হয়। ওই আয়ের একটি অংশ অসহায় লোকজনের মাঝে বিতরণ করছেন।

কৃষকের কথার কন্টেন্ট ক্রিয়েটর ইব্রাহীম ভূইয়াঁ লিটন বলেন, তিনি ডিগ্রী পাশ করার পর নিজেদের ব্যবসায় সময় দিতে শুরু করেন। এক পর্যায় ওই ব্যবসার পাশাপাশি কন্টেন্ট ক্রিয়েট তৈরীতে মনোযোগি হয়ে পড়েন। তার এই কাজে ৫ জন সহযোগিতা করছেন। গল্প তৈরী, উপস্থাপন এডেটিং সব কিছু নিজেই তৈরী করছেন। এখন পুরোটা সময়ই ব্যায় করছেন ওই সব তৈরিতে। মাস শেষে যা আয় হচ্ছে তা দিয়ে নিজের খরচ চলছে এবং পরিবারকে দিচ্ছেন। সহযোগিরাও করছেন ভালো আয়। পাশাপাশি আয়ের কিছু অংশ নিয়মিত অসহায় লোকজনকে দিয়ে আসছেন। যত দিন এই চ্যানেল দিয়ে আয় হবে তিনি অসহায়দেরকে সহযোগিতা করে যাবেন বলে জানায়। অসহায় হতদরিদ্র আব্দুল আলী বলেন, এই ভাবে কেউ কাছে বসে খোঁজ খবর নিয়ে সহযোগিতা করেনি। টাকা পেয়ে তিনি খুবই খুশি। মো: আফজাল চৌধুরী বলেন, কৃষকের কথা নামে ইউটিউব চ্যানেলটি দেখতে সব সময় ভালো লাগে। আমাদের গ্রামবাংলা, কৃষিসহ সমসাময়িক নানা বিষয় নিয়ে কন্টেন্ট ক্রিয়েট তৈরী করছেন। যা দেখতে সত্যি ভালো লাগে। আমি নিয়মিত কৃষকের কথা দেখছেন বলে জানায়। মো: মামুন বলেন, পারিবারিক পুষ্টি চাহিদা মিটাতে সবজি চাষ করা হয়েছে। ফলন ও ভালো হয়। হঠাৎ বিকালে তিনি উপস্থিত। আমার সবজি বাগান নিয়ে কৃষকের কথায় স্থান মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে চারদিক।

আরও পড়ুনঃ  হাঁরিয়ে যাচ্ছে বাবুই পাখির শিল্পের বড়াই

অনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন