রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

বসন্তের বর্ণিল আয়োজনে মেতেছে ইবি

প্রতি বছরের ন্যায় এবারও বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনে বসন্ত উৎসব। বাংলা বিভাগের আয়োজনে আজ শনিবার সকালে রবীন্দ্র-নজরুল কলা ভবনের সামনে থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বাংলা মঞ্চে আলোচনা সভায় সমবেত হয়। মাথায় ফুল পড়নে হলুদ শাড়ি আর পাঞ্জাবী পরে শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে মুখরিত হয়ে উঠে পুরো ক্যাম্পাস।

বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক বাকী বিল্লাহ বিকুলের উপস্থাপনায় এবং বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড মোঃ সেলিম তোহা। অনুষ্ঠানটির আহ্বায়ক ছিলেন অধ্যাপক ড. রবিউল হোসাইন।আলোচনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন,“ বিশ্বের সবচেয়ে বেশি জীববৈচিত্র,ঋতুবৈচিত্রের দেশ বাংলাদেশ। এই ঋতুবৈচিত্র আমাদেরকে লেখক, কবি ও সঙ্গীত শিল্পী বানিয়েছে।আমাদের এই বৈচিত্র হারাতে দেয়া যাবেনা। আমাদের বিশ্ববিদ্যালয়ে হাজার বনায়ন গড়ে উঠছে। আমরা সবুজ ক্যাম্পাস গড়ে তুলবো।বসন্ত রং সবাইকে রাঙিয়ে তুলুক।”

আনন্দবাজার/রনি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  জাবিতে থার্টি ফার্স্ট নাইট পালনে নিষেধাজ্ঞা

সংবাদটি শেয়ার করুন