শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

অর্থের অভাবে বাতিল আফগানিস্তান সিরিজ

অর্থের অভাবে বাতিল আফগানিস্তান সিরিজ

বিশ্বকাপে জায়গা না পেলেও আফগানিস্তানে ‘এ’ দলের দ্বিপাক্ষিক সিরিজকে সামনে রেখে নিয়মিত অনুশীলনে আসছিলেন এনামুল হক বিজয়। কিন্তু ভাগ্যবিধাতা যেন আবারও মুখ ফিরিয়ে নিলেন। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের আর্থিক সমস্যার কারণে স্থগিত হয়েছে সিরিজ।

জাতীয় দলের বাইরে যেসব প্রতিভাবান ক্রিকেটার থাকেন তাদের নিয়েই তৈরী এই বাংলাদেশ ‘এ’ দল। আগামী মাসে আফগানিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজকে সামনে রেখে তাই জোরেশোরে চলছিল প্রস্তুতি।

বাংলাদেশ ‘এ’ দলের সঙ্গে সিরিজ খেলার ব্যাপারে সম্মত হয়েছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। পুরো সিরিজটি মাঠে গড়াতো সংযুক্ত আরব আমিরাতে। তবে অর্থের জোগান পেলে পরবর্তী সময়ে সুযোগ মতো সিরিজটি আয়োজন করতে চায় তারা।

ক্রিকেট অপারেশান্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আজ রোববার এ বিষয়ে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আফগানিস্তান ক্রিকেট বোর্ডের এই মুহূর্তে একটু আর্থিক সমস্যায়। তাদের ফান্ডে টাকা না থাকায় এ সিরিজটি স্থগিত করা হয়েছে। তবে আশা রয়েছে আগামীতে অন্য কোনো এক সময়ে সিরিজটি অনুষ্ঠিত হবে। যখন নতুন সূচি পাবো তখন জানিয়ে দেয়া হবে।’

গেল মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে সিরিজ খেলে এসেছিল বাংলাদেশ ‘এ’ দল। এবারের সফরেও মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, এনামুল হক বিজয়দের দুবাইতে যাওয়ার কথা ছিল। জানা গেছে সেখানে তামিম ইকবালের খেলারও সম্ভাবনা ছিল।

‘এ’ দলের খেলা না থাকায় দেশে ফেরার প্রয়োজন হচ্ছে না হেড কোচ রাসেল ডমিঙ্গোর। তবে নভেম্বরে ভারত সফরের আগে দলের সঙ্গে যোগ দেবেন এই আফ্রিকান কোচ এমনটিই অনেকটা নিশ্চিত।

আরও পড়ুনঃ  এশিয়া কাপ হকির মূলপর্বে বাংলাদেশ

আনন্দবাজার/কআ

সংবাদটি শেয়ার করুন