শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

আসছে সাত ক্যামেরার ফোন

সম্প্রতি শুরু হয়েছে বাংলাদেশের বাজারে হুয়াওয়ের সুপার ফ্ল্যাগশিপ মেট ৩০ প্রো’র প্রি-বুকিং । আজ রবিবার থেকে শুরু হয়ে এই প্রি-বুকিং চলবে আগামী বুধবার পর্যন্ত।

বাংলাদেশের বাজারে ফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৯৯ হাজার ৯৯৯ টাকা। এবং প্রি-বুকিংয়ে উপহার হিসেবে থাকছে হুয়াওয়ের প্রিমিয়াম ক্যাটাগরির ফ্রিলেস এবং ওয়্যারলেস চার্জার। আজ রাজধানীর অভিজাত একটি হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের বাজারে মেট ৩০ প্রো আনার ঘোষণা দেয় হুয়াওয়ে।

হুয়াওয়ে মেট ৩০ প্রো’তে রয়েছে ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ও ওএলইডি হরিজন ডিসপ্লে। হুয়াওয়ের ফ্ল্যাগশিপ এ স্মার্টফোনটি আইপি (ইনগ্রেস প্রটেকশন) ৬৮ সার্টিফাইড। ফোনটি পানিতে পড়লেও সুরক্ষিত থাকবে।

আরও পড়ুন : লিটন দাসের দ্বিতীয় সেঞ্চুরি

ফোনটির সামনে তিনটি এবং পেছনে চারটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এর মধ্যে রয়েছে ৪০ মেগাপিক্সেলের দু’টি ক্যামেরা। এ দুটির বাইরেও রয়েছে ৮ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা ও একটি থ্রিডি ডেপথ সেন্সর।

 ব্ল্যাক ও স্পেস সিলভার এ দু’টি কালারের ফোনটিতে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রম। এবং প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ের কিরিন ৯৯০ চিপসেট। ফোনটিতে ৪৫০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে । ৪০ ওয়াটের সুপারচার্জ সুবিধা থাকায় অল্প সময়ে দ্রুত চার্জ হবে ফোনটি।

আনন্দবাজার/ এইচ এস কে 

আরও পড়ুনঃ  এখন টেলিগ্রাম ব্যবহারেও টাকা লাগবে

সংবাদটি শেয়ার করুন