শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

হুয়াওয়ে নতুন মডেলের ফোন বাজারে এনেছে

গ্রাহকদের চাহিদা অনুযায়ি নিত্য নতুন মডেলের ফোন গ্রাহকদের সামনে তুলে ধরা বেড়েই চলছে হুয়াওয়ের। নতুন বছর আসতে না আসতেই গ্রাহকদের সামনে নতুন ফোন নিয়ে হাজির হয়েছে হুয়াওয়ে। মডেল হুয়াওয়ে ওয়াই সিক্স এস। গত বছর মার্চ মাসে বাজারে এসেছিল হুয়াওয়ে ওয়াই সিক্স এস ২০১৯। এবার এই ফোনটির ২০২০ ভার্সন এলো।

নতুন ভার্সনে যোগ করা হয়েছে বেশ কিছু নতুন ফিচার। নতুন এই স্মার্টফোনে ডিসপ্লের উপরে ওয়াটার ড্রপ নচ থাকছে। ফোনের পেছনে থাকছে একটি মাত্র ক্যামেরা ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফোনটিতে ৩০২০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। ফোনের ভেতরে আছে মিডিয়াটেক হেলিও পি৩৫ চিপসেট।

নতুন ওয়াই সিক্স এসের দাম এখনো গ্রাহকদের সামনে তুলে ধরেনি হুয়াওয়ে। তবে মার্কিন যুক্তরাষ্ট্রে এই ফোন বিক্রি শুরু হবে। নীল ও কালো রঙে পাওয়া যাবে এই ফোন।

ফোনটি অ্যানড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমচালিত। সাথে আছে হুয়াওয়ের নিজস্ব ইউজার ইন্টারফেস ইএমইউআই ৯.০। এতে ৬.০১ ইঞ্চির ডিসপ্লে দেয়া হয়েছে। এই ডিসপ্লেতে এইচডি প্লাস টিএফটি আইপিএস রেজুলেশন পাওয়া যাবে। ৩ জিবি র‌্যাম ও ৩২/৬৪ জিবি স্টোরেজে ফোনটি পাওয়া যাবে।

ডিভাইসটির পেছনে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা দেয়া হয়েছে। সঙ্গে আছে এলইডি ফ্ল্যাশ। সেলফি তোলার জন্য এই ফোনে থাকছে একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা। এতে ফোরজি কানেক্টিভিটি দেয়া হয়েছে।

আনন্দবাজার/এফআইবি

আরও পড়ুনঃ  বড়দিনে কর্মীদের জন্য ৫০ কোটি ডলার বরাদ্দ অ্যামাজনের

সংবাদটি শেয়ার করুন