শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে

স্বচ্ছতা ও জবাবদিহিতার জন্য ডিজিটাল সার্ভিসের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। তিনি বলেন, এক সময় মানুষ ডিজিটাল বিষয়টির সঙ্গে পরিচিত ছিল না, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের ভিশনের কারণেই আমরা অফিস আদালত, কেনাকাটাসহ সবক্ষেত্রে ডিজিটাল মাধ্যম ব্যবহার করছি।

আজ শুক্রবার (১৩ ডিসেম্বর) বিকেলে রাজধানীর আগারঁগাওয়ে সমবায় অধিদপ্তর অডিটরিয়ামে ‘ডিজিটাল সার্ভিস ডিজাইন ল্যাব’ র্শীষক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী একথা বলেন।

স্বপন ভট্টাচার্য বলেন, আমরা সেবা গ্রহীতাকে যথাসম্ভব দ্রুত ও স্বচ্ছতার সঙ্গে সেবা দিতে চাই। আশা করি এই সার্ভিসের মাধ্যমে সেবাগ্রহীতারা খুব সহজেই তাদের কাঙ্ক্ষিত সেবা পাবেন। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে।

প্রতিমন্ত্রী বলেন, জনগণের হাতের মুঠোয় সরকারের সব সেবা পৌঁছে দিতে খুব শিগগিরই ডিজিটাল সিস্টেম বাস্তবায়নে আমি আমার বিভাগ থেকে সব ধরনের সহযোগিতা দেবো। দেশের উন্নয়নে সংশ্লিষ্ট সবার অংশগ্রহণ নিশ্চিত হলে উন্নত রাষ্ট্রের সঙ্গে প্রতিযোগিতা করে এগিয়ে যাবে বাংলাদেশ।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন ১০টি দপ্তর ও সংস্থার ৫২ জন কর্মকর্তা-কর্মচারী চার দিনব্যাপী এ কর্মশালায় অংশগ্রহণ করেন।

 

 

আনন্দবাজার/ইউএসএস

আরও পড়ুনঃ  বাংলাদেশ সেনাবাহিনীকে ৫টি কুকুর উপহার দিল ভারতীয় সেনাবাহিনী

সংবাদটি শেয়ার করুন