বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মাসিক সাবস্ক্রিপশনের মাধ্যমে আইফোন বিক্রি করবে অ্যাপল

দিন দিন মূল্য বাড়ছে আইফোনসহ অ্যাপলের অন্যান্য ডিভাইসগুলোর। এতে অ্যাপলের পণ্যগুলো যেনো ক্রেতারা সহজে কিনতে পারে এজন্য বিকল্প পথ খুঁজছে প্রতিষ্ঠানটি। এরই অংশ হিসেবে আইফোন ও অন্যান্য হার্ডওয়্যার সাবস্ক্রিপশন সার্ভিস চালু করতে যাচ্ছে তারা। সংবাদ মাধ্যম ব্লুমবার্গ এমনটাই জানিয়েছে।

নতুন এই প্রক্রিয়ার মাধ্যমে ক্রেতারা সাবস্ক্রাইব করে মাসিক ফি প্রদানের মাধ্যমে হার্ডওয়্যার পণ্য কিনতে পারবে। আর এই কাজটি অ্যাপল অ্যাকাউন্টের মাধ্যমে করা যাবে।

এনগেজেট জানিয়েছে, এই মুহুর্তে বিস্তারিত জানানো হয়নি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে। কিন্তু এই সার্ভিসটি এবছরের শেষে অথবা আগামী বছরের শুরুর দিকে চালু হতে পারে বলে জানা গেছে। মূল্য সম্পর্কেও এখন কোনও ধারণা দেওয়া হয়নি। বর্তমানের অ্যাপল আপগ্রেড প্রোগ্রামে বছরে ৩৫ ডলার বা তার বেশী ব্যয় করতে হয়। এর মাধ্যমে আইফোন আপগ্রেডসহ ধারাবাহিক অ্যাপল কেয়ার প্লাস সুবিধা পাওয়া যায়।

এনগেজেট আরও জানায়, অ্যাপলের ডিজিটাল সার্ভিস যেমন অ্যাপল মিউজিক, টিভি প্লাস ও ফিটনেস প্লাসের মাধ্যমে তাদের রেভিনিউ কিছুটা বাড়াতে পেরেছে। এর মাধ্যমে বিভিন্ন সিজনে পণ্য বিক্রির উঠা-নামাকে কিছুটা ভারসাম্যে আনতে পেরেছে। আশা করা যাচ্ছে সাবস্ক্রিপশন প্রক্রিয়ায় অ্যাপলের রেভিনিউ কিছুটা শক্তিশালী হবে বলে মন্তব্য করে সংবাদমাধ্যমটি।

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  দেশে আড়াই কোটি মোবাইল উৎপাদন-ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী

সংবাদটি শেয়ার করুন