শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

হোয়াটসঅ্যাপে স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা যাবে মেসেজ

এখন থেকে স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে হোয়াটসঅ্যাপের মেসেজ। অদৃশ্য বার্তা নামের এই ফিচারটি অ্যাপটির বেটা সংস্করণে আনুষ্ঠানিকভাবে যুক্ত করা হয়েছে। এর আগে গত অক্টোবরে ফিচারটি পরীক্ষামূলক ভাবে ব্যবহার শুরু করেছিল হোয়াটসঅ্যাপ। ওয়াবেটাআই-ইনফো তাদের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করেছে।

হোয়াটসঅ্যাপের ২.১৯.৩৪৮ বেটা সংস্করণে অদৃশ্য বার্তা ফিচারটি যুক্ত করা হয়েছে। তবে এটি এখনও ডেভেলপমেন্ট পর্যায়ে রয়েছে বলে প্রতিবেদনে জানানো হয়েছে। তাই বেটা ব্যবহারকারীরা আপাতত ফিচারটি দেখতে পাবেন না।

নতুন এই ফিচারটি আপাতত করা হয়েছে গ্রুপ চ্যাটের জন্য। কেবলমাত্র গ্রুপের অ্যাডমিনরাই অদৃশ্য বার্তাগুলো দৃশ্যমান করতে পারবে। গ্রুপ বার্তা মুছুন অপশনটি গ্রুপ সেটিংসে যুক্ত করা হবে। নতুন বার্তা মুছে ফেলার আগে সেগুলো কতদিন স্থায়ী হবে তা নির্বাচন করার অপশন থাকবে।

এর আগে হোয়াটসঅ্যাপের বেটা সংস্করণ ২.১৯.২ তে এই ফিচারটি যখন যুক্ত হয়েছিল, তখন গ্রুপ চ্যাটে অদৃশ্য বার্তার মেয়াদ শেষ হওয়ার সময় হিসেবে মাত্র দুটি অপশন ছিল। নতুন আপডেটে এতে ছয়টি অপশন যুক্ত করা হয়েছে।

ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করার আগে ফিচারটিতে আরও পরিবর্তন আসতে পারে। ফিচারটি আইওএস -এ উন্মুক্ত করার সম্ভাবনাও রয়েছে বলে জানা গেছে।

 

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  ফেসবুক লাইভ দেখতে লাগবে টাকা!

সংবাদটি শেয়ার করুন