রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিকেটকে বিদায় জানালেন উমর গুল

চোখের জলে ঘরোয়া ও আন্তর্জাতিক সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের তারকা পেসার উমর গুল। আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন অনেক আগেই, খেলে যাচ্ছিলেন ঘরোয়া ক্রিকেট। শুক্রবার ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ থেকে তার দল বেলুচিস্তানের বিদায় নিশ্চিত হওয়ার পর সবধরনের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ৩৬ বছর বয়সী গুল।

ম্যাচশেষে কান্নাভেজা চোখে মাঠ ছাড়েন গুল। নিজের আবেগকে সংবরণ করতে পারছিলেন না। এ সময় সতীর্থ-প্রতিপক্ষ দলের খেলোয়াড়দের সবাই তাকে সান্ত্বনা দেন। দুই দলের খেলোয়াড়রা মিলে গার্ড অব অনার দেন গুলকে।

নিজের ক্যারিয়ারের শেষ প্রতিযোগিতামূলক ম্যাচটিতে জয় নিয়ে মাঠ ছাড়া হয়নি গুলের। আগে ব্যাট করে তার দল বেলুচিস্তান করেছিল ১৬১ রান। জবাবে মাত্র ১০.৪ ওভারেই জয়ের লক্ষে পৌঁছে যায় সাউদার্ন পাঞ্জাব, এর মধ্যে গুলের ২ ওভার থেকেই ৩৪ রান নিয়েছে তারা। এ জয়ে নিশ্চিত হয় তাদের শেষ চারের টিকিট, বাদ পড়ে যায় বেলুচিস্তান।

যদিও আরও দুটি ম্যাচ শেষে ক্রিকেটকে বিদায় জানাতে পারতেন গুল। কিন্তু সাউদার্ন পাঞ্জাবের কাছে অপ্রত্যাশিতভাব বেলুচিস্তানের হারের পর এটিই শেষ ম্যাচ হয়ে গেল গুলের।

২০১৬ সালের ৪ সেপ্টেম্বরের পর থেকেই জাতীয় দলের বাইরে ছিলেন তিনি। তবে ঘরোয়া ক্রিকেটে দাপুটে বোলিং করে যাচ্ছিলেন নিয়মিতই। পাকিস্তানে চলমান ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে বেলুচিস্তানের হয়ে ক্ষুরধার বোলিং করে যাচ্ছিলেন। ঘোষণা দিয়েছিলেন, এই টুর্নামেন্ট দিয়েই সবধরনের ক্রিকেটকে বিদায় জানিয়ে দীর্ঘ প্রায় ২০ বছরের ক্যারিয়ারের সমাপ্তি টানবেন তিনি।

সবশেষে থেমে গেল ৩৬ বছর বয়সী এই পেসারের আগুনঝড়া বোলিং।

আরও পড়ুনঃ  ডেনমার্কের লিগে জুম দিয়ে ফাঁকা গ্যালারি ভরাল

আনন্দবাজার/এফআইবি

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন