শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

হুমকির মুখে টি-টোয়েন্টি বিশ্বকাপ

দিন দিন বেড়েই চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে শঙ্কা। গতকাল আইসিসির সভাতেও কোনো সিদ্ধান্ত আসেনি। আয়োজক দেশ অস্ট্রেলিয়া ক্রিকেটের প্রধান নির্বাহী কেভিন রবার্টস বলেন, বিশ্বকাপ আয়োজন হুমকির মুখে। দিন দিন কমে যাচ্ছে টুর্নামেন্টটি আয়োজন করার সম্ভাবনা।

আগামী ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বরের মধ্যে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা। তবে করোনা ভাইরাসের জন্য টুর্নামেন্টের সূচি নিয়ে বেশ বিপাকে পড়েছে আয়োজক অস্ট্রেলিয়া ও আইসিসি। শেষ পর্যন্ত ক্রিকেটের এই মেগা ইভেন্ট মাঠে গড়ায় কি না, সেটা বলা যাচ্ছে না। আইসিসির সভায় জানায়, বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত হবে আগামী ১০ জুন।

পরিস্থিতি যখন এই, তখন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী রবার্টস ভিডিওকলে বলেন, ‘নভেম্বর-ডিসেম্বরে বিশ্বকাপ আয়োজন করার ব্যাপারে আমরা আশাবাদী। কিন্তু এটাও স্বীকার করতে হবে, বিশ্বকাপের বর্তমান সূচি অনেক বড় হুমকির মধ্যে আছে। যদি এবার না হয়, তাহলে হয়তো আগামী বছর ফেব্রুয়ারি-মার্চে আয়োজন করা যেতে পারে। অথবা পরের বছরের অক্টোবর-নভেম্বরে। এ নিয়ে অনেক ঝামেলা বেঁধেছে কয়েক দিনে। ফলে আইসিসির জন্য এটার সমাধান বের করা বেশ কঠিন হবে।’

আনন্দবাজার/এস.কে

আরও পড়ুনঃ  টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

সংবাদটি শেয়ার করুন