শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নিলামে উঠছে প্রয়াত ফুটবলার মোনেম মুন্নার জার্সি

এবার নিলামে উঠছে বাংলাদেশের প্রয়াত ফুটবল দলের অধিনায়ক মোনেম মুন্নার জার্সি। দেশের জার্সি গায়ে তার সবচেয়ে স্মরণীয় মুহুর্তের জার্সিটাই নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছে তার পরিবার। করোনায় দেশের সংকটময় পরিস্থিতিতে তার জার্সি নিলামে উঠিয়ে সেই অর্থ দিয়ে অসহায়দের সাহায্য করবেন তার স্ত্রী।

আজ থেকে ২৫ বছর ১৯৯৫ সালে মিয়ানমারে ৪ জাতি টুর্নামেন্টে শিরোপা জিতেছিল বাংলাদেশ। সেটিই ছিল আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশের প্রথম শিরোপা। সে দলের অধিনায়ক ছিলেন দুই নাম্বার জার্সিধারী প্রয়াত মোনেম মুন্না।

মুন্নার স্ত্রী সুরভি মোনেম বলেন, আজ মুন্না বেঁচে থাকলে হয়তো অসহায়দের জন্য অনেক কিছু করতো। এখন সে নেই। তারপরও আমি সিদ্ধান্ত নিয়েছি তার চার জাতি ট্রফি জয়ের জার্সিটি নিলামে তুলবো। এতে করে যদি কিছু লোকের উপকার হয়।

সুরভি বলেন, আসলে এই নিলামের ওঠানোর প্রক্রিয়াটা আমি সেভাবে জানি না। কেউ যদি এগিয়ে আসে, তাহলে ভালো হয়। আমাদের কাছে ২৫ বছর ধরে স্মৃতিবিজরিত সেই জার্সিটি আছে। এখন সেটা সবার জন্য উন্মুক্ত করতে চাই। যদি বিক্রি হয়, তাহলে অসহায়দের জন্য কিছু করা যাবে। এছাড়া তো আমি কিছু করতে পারব না।

মোনেম মুন্নার স্ত্রীর মতো জার্সি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন সাবেক স্ট্রাইকার ও উত্তরা বারিধারার কোচ আলফাজ আহমেদ এবং সাবেক রেফারি তৈয়ব হাসান। ১৯৯৯ সালে নেপালের দশরথ স্টেডিয়ামে এই জার্সি গায়েই ফাইনাল ম্যাচে গোল করেছিলেন আলফাজ। নেপালকে হারিয়ে সেবার এসএ গেমসে নিজেদের প্রথম সোনা জিতেছিল বাংলাদেশ ফুটবল দল।

আরও পড়ুনঃ  টি-টোয়েন্টিতেও জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশ করল বাংলাদেশ

আনন্দবাজার/ টি এস পি

সংবাদটি শেয়ার করুন