শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সুবিধাবঞ্চিতদের পাশে সাকিব ফাউন্ডেশন

করোনা সংকটে দেশের অসহায়দের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। সুবিধাবঞ্চিত মানুষকে সাহায্য করতে উদ্যোগ নেওয়া হয়েছে সাকিবের প্রতিষ্ঠান দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন থেকে। নিজের ফেসবুকের ভেরিফাইড পেজে এমনটি নিশ্চিত করেন সাকিব।

সাকিব তার ভেরিফাইড ফেসবুক পেজে লিখেন, সারাদেশ আজ লড়ছে একটি মহামারীকে রুখতে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে অসংখ্য সুবিধাবঞ্চিত মানুষ দিন গুনছে কবে তাদের রোজগার আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে। এই মানুষগুলোর প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ পদক্ষেপ নিয়েছে দেশ এবং সারাবিশ্বের বিভিন্ন ব্যক্তি ও সংস্থা থেকে ফান্ড উত্তোলনের।

সাকিব আরও লিখেন, এই ফান্ড ব্যবহার করা হবে করোনা ভাইরাসের কারণে প্রভাবিত সুবিধাবঞ্চিত মানুষদের সাহায্য করবার জন্য এবং এর ধারা অনুযায়ী ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ এর সর্বপ্রথম সহায়তা যাচ্ছে ‘মিশন সেইভ বাংলাদেশ’ নামক একটি উদ্যোগে। এর উদ্দেশ্য হলো করোনা ভাইরাসের কারণে প্রভাবিত নিম্ন-আয়ের এবং সুবিধাবঞ্চিত মানুষদের জীবিকার যোগান দেওয়া। এ পর্যন্ত ২০০০ সুবিধাবঞ্চিত পরিবারকে সাহায্য করেছে এই প্রকল্পটি এবং এই সংখ্যাকে বৃদ্ধি করতে নিরলস প্রচেষ্টা চলছে।
দেশের এমন ক্লান্তিলগ্নে আসুন নিজে সচেতন থাকি, অন্যকে সচেতন করি এবং অসহায় মানুষদের পাশে দাঁড়াই। কারণ, মানুষ মানুষেরই জন্য।

আনন্দবাজার/টি এস পি

আরও পড়ুনঃ  ঘরের মাঠে হোয়াইটওয়াশের রেকর্ডে পাকিস্তান

সংবাদটি শেয়ার করুন