শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

আগে জীবন তারপর খেলা : জামাল ভূঁইয়া

করোনাভাইরাসের আতঙ্ক বিরাজ করছে বাংলাদেশের ফুটবলের পোস্টার বয়খ্যাত জামাল ভূঁইয়ার মনে। ফুটবলটা এখন গুরুত্বহীন জাতীয় দলের অধিনায়কের কাছে।

সবকিছু ছেড়ে তিনি এখন চলে যেতে চাইছেন ডেনমার্কে পরিবারের কাছে। তিনি বলেন, বঙ্গবন্ধু গোল্ডকাপের সময় দেশে এসেছি। এর পর থেকে খেলার মধ্যেই আছি। পরিবারের কাছে যেতে ছুটি পাইনি। ডেনমার্কে আমার মা-বাবা আমার অপেক্ষায় বসে আছেন। আমার স্ত্রীও খুব করে চাইছে আমি যেন তার কাছে ফিরে যাই। কিন্তু ক্লাব থেকে তো আমাকে ছুটি দিচ্ছে না।

তিনি আরও বলেন, এখন সবাই বাড়িতে চলে গেছে। আমি একা। আমার কাছে কতটা খারাপ লাগে, যে একা থাকে সে-ই তা বুঝতে পারবে। করোনাভাইরাসের কারণে এখন সবাই আতঙ্কিত। আমিও আতঙ্কিত। আমি ডেনমার্কে ফিরে যেতে চাই। কিন্তু যেতে চাইলেও যেতে পারছেন না পেশাদারিত্বের কারণে। ৩১ মার্চ পর্যন্ত স্থগিত প্রিমিয়ার লিগ। যে কারণে ক্লাব সাইফ স্পোর্টিং লিমিটেডও ছুটি দিতে চাচ্ছে না।

অধিনায়ক বলেন, আমি ক্লাব অফিসিয়ালদের বলেছি যে আগামীকাল (আজ) তো বিমান ছাড়বে, আমি চলে যেতে চাই। তারা আমাকে বলেছে যেতে দেবে না।

জামাল ভূঁইয়া বলেন, আসলে আমরা তো মানুষ। আগে তো জীবন, তারপর খেলা। এখানে যদি কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়, তাহলে তো সবার মধ্যে তা ছড়িয়ে যাবে। যে কারণে আমরা ক্লাব অফিসিয়ালদের অনেকটা বাধ্য করেছি আমাদের ছুটি দেওয়ার জন্য।

আনন্দবাজার/ টি এস পি

আরও পড়ুনঃ  সবচেয়ে বেশি বেতন তামিমের

সংবাদটি শেয়ার করুন