শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ ফাইনালে খেলবেন বেনজেমা?

বিশ্বকাপ ফাইনালে খেলবেন বেনজেমা

সময়ের সেরা ফর্মে ছিলেন কারিম বেনজেমা। দলে দুর্দান্ত ফর্মে থাকা এমন এক খেলোয়ারকে রেখে ফ্রান্সের একাদশ কল্পনাও করা যায়নি, কিন্তু বিশ্বকাপ শুরুর আগেই ইনজুরিতে মাঠের বাইরে চলে গিয়েছিলেন এই ফরোয়ার্ড।

চোট কাটিয়ে এখন ফিট, ঠিক এমন গুঞ্জনের ডালপালা মেলল-যখন বিশ্বকাপ ফাইনালের জন্য করিম বেনজেমাকে কাতারে যাওয়ার অনুমতি দিল তার ক্লাব রিয়াল মাদ্রিদ। ফ্রান্সের ফাইনালে ওঠার পর পরই চারপাশ সরগরম। তবে কি এবার মাঠে দেখা যাবে বেনজেমাকে?

রোববারের বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে দেখা যেতে পারে বেনজেমাকে। তবে, ব্যালন ডি অর জয়ী এই তারকাকে নিয়ে অবশ্য সরাসরি কিছুই বলছেন না ফরাসি কোচ দেশম।

বেনজেমাকে নিয়ে প্রশ্নটা যখন উঠল তখন রহস্যটা আরও বাড়িয়ে দিলেন দেশম। তিনি বলছিলেন, ‘আমি এই প্রশ্নের উত্তর দিতে চাচ্ছি না। আমি দুঃখিত, পরবর্তী প্রশ্নটা বলুন দয়া করে।’

ইউরোপীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যম বলছে, রোববারের ফাইনালে দেশমের তুরুপের তাস হতে পারেন এই করিম বেনজেমা। লিওনেল মেসির আর্জেন্টিনার বিপক্ষে দেশম ব্যবহার করতে পারেন বেনজেমাকে। তিনিই হতে পারেন কোচের ট্রাম্পকার্ড!

উল্লেখ্য, বিশ্বকাপ শুরুর ঠিক আগে চোটে পড়া বেনজেমার সেরে উঠতে তিন সপ্তাহ সময় বেঁধে দেন চিকিৎসকেরা। সময়মতো ফিরতে নিজ ক্লাব রিয়াল মাদ্রিদের মাঠে পুনর্বাসন প্রক্রিয়াও চলে তার। এখন তিনি পুরো ফিট।

আলোচনা-সমালোচনা হচ্ছে যে বেনজেমাকে উড়িয়ে আনছে ফ্রান্স দল। দেশম তাকে বেঞ্চে বসিয়ে আর্জেন্টিনার ওপর চাপ তৈরির চেষ্টা করতে পারেন।

টানা দুটি বিশ্বকাপের ফাইনালে ফ্রান্স। এক্ষেত্রে বেনজেমা অবশ্য দুর্ভাগা এক ফুটবলারের নাম। ২০১৮ সালে ফ্রান্সের বিশ্বকাপ জয় মাঠের বাইরে বসে দেখতে হয় তার। ব্ল্যাক মেইলিং কেলেঙ্কারিতে সর্বনাশ হয় এই ফরোয়ার্ডের। কাতার বিশ্বকাপে ইনজুরিতে চলে গেছেন মাঠের বাইরে। রোববার বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু ফাইনালে এসে তিনি যদি মাঠে থাকেন তাতে অবাক হওয়ার কিছুই থাকবে না।

আরও পড়ুনঃ  ডিজাইন চুরি করা হয়েছে টাইগার বিশ্বকাপ জার্সির?

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন