শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিজাইন চুরি করা হয়েছে টাইগার বিশ্বকাপ জার্সির?

ডিজাইন চুরি করা হয়েছে টাইগার বিশ্বকাপ জার্সির?

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে লাল-সবুজের জার্সি নিয়ে সমর্থকদের বাহবা পাচ্ছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও এর প্রস্তুতকারীরা। টাইগারদের বিশ্বকাপ জার্সি নিয়ে সাধারণত প্রশংসার চেয়ে সমালোচনাই বেশি হয়ে থাকে।

এবারের জার্সিটি বাংলাদেশের ঐতিহ্য সুন্দরবন, রয়েল বেঙ্গল টাইগার এবং জামদানির কথা মাথায় রেখে বানানো হয়েছে। যার কারণে ব্যাপক প্রশংসা কুড়িঁয়েছে।

তবে, ইতিমধ্যেই নতুন বিতর্কের জন্ম হয়েছে জার্সি নিয়ে। বিশ্বকাপ জার্সিতে নকল ডিজাইনের প্রমাণ রয়েছে। ইন্টারনেট থেকে ছবি নামিয়ে অনুরুপ জার্সির মধ্যে বসিয়ে বিশ্বকাপ জার্সি তৈরির অভিযোগ উঠেছে।

পিন্টারেস্ট থেকে ছবি নকল করে ডিজাইন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। পিন্টারেস্ট ওয়েবসাইটে ২০১৫ সালে আপলোডকৃত ছবিটির সঙ্গে জার্সির ছবির হুবহু মিল পাওয়া

তবে, জার্সি প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্পোর্টস অ্যান্ড স্পোর্টস এ ব্যাপারে কোনো মন্তব্য করেননি। যদিও তারা বলেছিলো সুন্দরবন এবং বাঘকে কেন্দ্র করে এমন ডিজাইন করা হয়েছে।

এরই মধ্যে টাইগার সমর্থকরা জার্সি নিয়ে উচ্ছ্বাসের পরিবর্তে সমালোচনারে ঝড় তুলছেন। জার্সি তৈরির কোম্পানি বাংলাদেশি ক্রিকেট ভক্তদের আবেগ নিয়ে খেলা করেছে। ভক্তদের ধোকা দিয়েছে।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ইউএস ওপেন শুরু আগস্টে

সংবাদটি শেয়ার করুন