রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

জামিন পাননি ‘ব্যাড বয়’ খ্যাত ক্রিকেটার গুনাথিলাকা, হলেন নিষিদ্ধ

জামিন পাননি 'ব্যাড বয়' খ্যাত ক্রিকেটার গুনাথিলাকা, হলেন নিষিদ্ধ

যৌন নিপীড়নের দায়ে অস্ট্রেলিয়ায় গ্রেফতার শ্রীলঙ্কান ‘ব্যাড বয়’ খ্যাত ক্রিকেটার দানুশকা গুনাথিলাকা জামিন পাননি। সোমবার অস্ট্রেরিয়ার আদালতে তোলা হলে সেখানে জামিন দেওয়া হয়নি।

এদিকে একই দিন নিষেধাজ্ঞার শাস্তি দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। লঙ্কান ব্যাটারকে সব ধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা জারি করা হয়।

তবে, লঙ্কান বোর্ড সভাপতি শাম্মি সিলভা জানান, তারা এই মুহূর্তে গুনাথিলাকার পাশে আছেন। তবে এই বিষয়ে বিস্তারিত মন্তব্য করতে রাজি নন।

যৌন নিপীড়নের অভিযোগের পর বিবৃতিতে এসএলসি বলেছে, ‘অস্ট্রেলিয়ায় যৌন নিপীড়নের অভিযোগে গুনাথিলাকা গ্রেফতার হওয়ায় তাকে অনতিবিলম্বে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ করা হলো।’

বোর্ড বলছে ঘটনায় তদন্ত পরিচালনায় যথাযথ পদক্ষেপ নেওয়া হবে। দোষী সাব্যস্ত হলে অভিযুক্ত ক্রিকেটারকে কড়া শাস্তি দেওয়া হবে।

বিশ্বকাপে শুধু প্রথম ম্যাচটি খেলেতে পেরেছিলেন গুনাথিলাকা। তার পর চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হয়ে গেলেও অস্ট্রেলিয়ায় তিনি দলের সঙ্গে ছিলেন। দলের সবাই টুর্নামেন্ট শেষ করে অস্ট্রেলিয়া ছাড়তে পারলেও বাঁহাতি ব্যাটার এই অভিযোগে আর দেশে ফিরতে পারেননি।

পুলিশ জানিয়েছে, ডেটিং অ্যাপের মাধ্যমে এক নারীর সঙ্গে বেশ কয়েকদিন ধরে লঙ্কান ক্রিকেটারের আলাপের পরে তার সঙ্গে দেখা হয়। অভিযোগে বলা হয়েছে, গত বুধবার (২ নভেম্বর) সন্ধ্যায় রোজ বে’র একটি আবাসনে তাকে যৌন হয়রানি করেন দানুশকা গুনাথিলাকা। ওই নারী তার বিরুদ্ধে সিডনির থানায় ধর্ষণের অভিযোগ করেছেন।

ফলে গুনাথিলাকার বিরুদ্ধে সম্মতি ছাড়া যৌন মিলনের অভিযোগ দায়ের করা হয়। ধর্ষণসহ মোট চারটি অভিযোগ আনা হয়েছে তারকা ক্রিকেটারের বিরুদ্ধে।

আরও পড়ুনঃ  কাল শুরু হবে টাইগারদের দ্বিতীয় ধাপের অনুশীলন

লঙ্কান ক্রিকেটের অতীত বলে ব্যাডবয় হিসেবে পরিচিত গুনাথিলাকা। শৃঙ্খলভঙ্গের কারণে তিনবার নিষেধাজ্ঞার মুখোমুখি হয়েছেন। তার মধ্যে দুবার নিষেধাজ্ঞার শাস্তি উল্লেখযোগ্যভাবে কমিয়ে আনা হয়েছে।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন