রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

টি-২০ খেললেও টেস্ট খেলতে রাজি না বিসিবি

বাংলাদেশ দল পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তানে যাবে এমনটাই আশা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে নিয়মিত আলোচনা করছেন তারা। শেষ মুহূর্তে হলেও সিদ্ধান্ত বদলে টি২০ সিরিজের সাথে টেস্ট খেলতে রাজি হবে বাংলাদেশ, এমনটাই ভাবছে পিসিবির কর্মকর্তারা।

তিন ম্যাচ টি২০ সিরিজ খেলতে রাজি হলেই পাকিস্তান সফর করবে বাংলাদেশ দল। এই সিদ্ধান্তে অনড় বিসিবি। পিসিবির একটি সূত্র থেকে জানা গেছে, বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজকে অগ্রাধিকার দিচ্ছেন তারা।

বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, বুধবার পর্যন্ত পিসিবির পক্ষ থেকে সবুজ সংকেত পাননি তারা। বিসিবির একটি সূত্র জানা যায়, আজ-কালের মধ্যে দ্বিপক্ষীয় এ সিরিজ নিয়ে একটি সিদ্ধান্ত পাওয়া যেতে পারে।

বিসিবি চায় পাকিস্তান সফর দুই ভাগে করতে। জানুয়ারিতে টি২০ সিরিজ খেলার প্রস্তাব দেওয়া হয়েছে। পাকিস্তান এই সিরিজ খেলতে রাজি হলে পরবর্তী সুবিধাজনক সময়ে দুই টেস্টের সিরিজ খেলতে যেতে পারেন টাইগাররা। বিশেষ করে টি২০ সফরে ক্রিকেটার এবং কোচিং স্টাফ আত্মবিশ্বাস পেলে টেস্ট সিরিজের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া সহজ হবে। কিন্তু পিসিবি এই সুযোগ বিসিবিকে দিতে নারাজ। বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলার মাধ্যমে অন্য বিদেশি দলগুলোকে একটি বার্তা দিতে চায় পিসিবি।

তবে পিসিবির সর্বশেষ তৎপরতা দেখলে আশান্বিত হতে পারে বিসিবি। তিনটি টি২০-র সঙ্গে একটি টেস্ট ম্যাচ খেলার চেষ্টা করছে দেশটি। এ পরিকল্পনায় গেলে সফর শেষ করতে লাগবে ১০দিন।বাংলাদেশ পাকিস্তানে গেলে খেলা হতে পারে লাহোর এবং রাওয়ালপিন্ডিতে। যদিও ইসলামাবাদে আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু নেই। তবে সরকারের নিরাপত্তা পরিদর্শক দল রাওয়ালপিন্ডি এবং ইসলামাবাদে ম্যাচ আয়োজন করার সুপারিশ করেছে পিসিবিকে।

আরও পড়ুনঃ  ১০ সেপ্টেম্বর: টেলিভিশনে খেলার সূচি

আনন্দবাজার/এস.কে

সংবাদটি শেয়ার করুন