সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপের পর অবসরে যাবেন ডি মারিয়া

ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার স্মরণে ‘ফিনালিস্সিমা’ম্যাচকে সামনে রেখে এক সংবাদ সম্মেলনে নিজের ক্যারিয়ার নিয়ে কথা বললেন আর্জেন্টাইন তারকা ফুটবলার অ্যাঞ্জেলো ডি-মারিয়া। তিনি আসন্ন কাতার বিশ্বকাপের পরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন বলে নিশ্চিত করেছেন।

ভার্চুয়াল সেই সাক্ষাৎকারে কবে নিজের ক্যারিয়ারের ইতি টানছেন এমন প্রশ্নের জবাবে ডি মারিয়া নিজের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। এ ব্যাপারে আর্জেন্টাইন এই তারকা বলেন, বিশ্বকাপের পরই (অবসরের) সময় হয়ে যাবে। অনেক ছেলেরা জাতীয় দলে এসেছে, তারা ধীরে ধীরে গড়ে উঠছে। আমি যখনই (জাতীয় দলের ক্যাম্পে) যাই তখনই দেখি তারা একটু একটু করে উন্নতি করছে।

তরুণদের কথা উল্লেখ করে তিনি জানান, তারা জাতীয় দলে এবং ক্লাব পর্যায়ে দারুণ পারফর্ম করছে। তাদের এমন পারফরম্যান্স দেখার পরও আমার জাতীয় দলে খেলা চালিয়ে যাওয়াটা কিছুটা হয়তো স্বার্থপর মনে হতে পারে। আমি তো অনেক বছর ধরেই খেলেছি, যা চেয়েছিলাম তা অর্জন করতেও পেরেছি। বিশ্বকাপ আসন্ন, আমি সেখানে যেতে চাই। এরপর আমি নিশ্চিতভাবেই জাতীয় দল থেকে সরে যাব।

এর আগে চলতি বছরের মার্চে বিশ্বকাপ বাছাইপর্বের ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচ শেষে ডি মারিয়া বলেছিলেন, দেশের মাঠে আর্জেন্টিনার হয়ে তার শেষ ম্যাচ হতে পারে এটিই। শেষ পর্যন্ত সেই ইঙ্গিতই এখন সত্যি হলো। শেষ মাটিতে আর্জেন্টিনার জার্সিতে আর খেলা হবে না ডি মারিয়ার।

এদিকে ক্লাব ক্যারিয়ারে পিএসজির হয়েও আর মাঠে নামবেন না ৩৪ বছর বয়সী এই ফুটবলার। নতুন ক্লাবের সন্ধানে রয়েছেন তিনি। কিন্তু ঠিক কোনো ক্লাবে নতুন সেশন শুরু করবেন- সেটা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

আরও পড়ুনঃ  সৌরভ গাঙ্গুলীর জন্মদিন আজ

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন