শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

রামগঞ্জে বাড়ি গিয়ে প্রতিদ্বন্দ্বীকে মিষ্টি খাওয়ালেন বিজয়ী চেয়ারম্যান ইমতিয়াজ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে লক্ষ্মীপুর রামগঞ্জ উপজেলায় স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. ইমতিয়াজ আরাফাত বিপুল ভোটে প্রথমবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। নির্বাচনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চু।

বৃহস্পতিবার (২৩ মে) সন্ধ্যায় রামগঞ্জ পৌরসভার দেওয়ান বাড়িতে গিয়ে ইমতিয়ার তার প্রতিদ্বন্দ্বী দেওয়ান বাচ্চুকে মিষ্টি খাওয়ান। একই সঙ্গে ফুলের মালা তার গলায় পড়িয়ে দিয়ে জয়ের আনন্দ উদযাপন করেন। এসময় ইমতিয়াজ উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনায় বাচ্চুর সহযোগীতা চেয়েছেন। ইমতিয়া জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহানের ছেলে ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক।

জানা গেছে, ২১ মে রামগঞ্জ উপজেলায় ভোটগ্রহণ হয়। এতে আনারস প্রতীক নিয়ে ইমতিয়াজ ও মোটরসাইকেল প্রতীক নিয়ে দেওয়ান বাচ্চু প্রতিদ্বন্দ্বীতা করেন। তারা ছাড়াও আরও দুইজন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করেছেন। এরমধ্যে দেওয়ান বাচ্চুর পক্ষে প্রথম থেকেই লক্ষ্মীপুর-১ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন খান কাজ করছেন। এক প্রার্থী দিতে অন্যদেরকে নিয়ে সমঝোতা বৈঠক করেন। জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের মোবাইফোন-হোয়াটসঅ্যাপে কল করে ভোট চেয়েছেন। টিআর ও কাবিখা প্রকল্পে লোভ দেখানো হয়েছে বলেও অভিযোগ উঠেছে। এসব বিষয়ে একাধিক লিখিত অভিযোগের ভিত্তিতে প্রথমে রিটনার্নিং কর্মকর্তা এমপি আনোয়ার খানকে নির্বাচনী প্রচারণায় অংশ না নিতে অনুরোধ জানিয়ে চিঠি দেয়। এরপরও তিনি নির্বাচনী প্রচারণায় অংশ নেন। এছাড়া সাবেক এক ইউপি চেয়ারম্যানকে উঠিয়ে এনে মোটরসাইকেলের পক্ষে কাজ করতে প্রভাব দেখানোসহ নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগে রিটানিং কর্মকর্তা ১৯ মে রাতে এক চিঠিতে এমপি বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন। এরপরও ২০ মে রাতে গাড়িবহর নিয়ে উপজেলা ভোলাকোট ইউনিয়নে এমপি মহড়া দিয়েছেন বলে অভিযোগ উঠে। এসময় আনারস প্রতীকের কর্মীদের হুমকি-ধমকি দেওয়ার অভিযোগও আনা হয়।

আরও পড়ুনঃ  রডের দামে ইতিহাস

অবশেষে নির্বাচনের দিন ৪৪ হাজার ৮ ভোট পেয়ে ইমতিয়াজ আরাফাত বেসরকারিভাবে রামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী দেওয়ান বাচ্চু ২৬ হাজার ৬০৯ ভোট পেয়েছেন। প্রথমবার ভোটের মাঠে নেমেই ১৮ হাজার ১ ভোট বেশি পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় ইমতিয়াজকে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীর অভিনন্দন জানিয়েছেন।

রামগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ইমতিয়াজ আরাফাত বলেন, আমার বাবার সততা আর একনিষ্ঠতা ও রামগঞ্জবাসীর ভালোবাসায় আমি বিজয় অর্জন করেছি। সবার কাছে আমি চিরকৃতজ্ঞ। আমার এ এখান রামগঞ্জবাসীর কাছে ঋণী হয়ে গেলাম। রামগঞ্জকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে সর্বোচ্চ কাজ করবো। উন্নয়নের মাধ্যমে রামগঞ্জবাসীর ঋণ পরিশোধের চেষ্টা করবো ।

তবে নির্বাচন নিয়ে কোন কথা বলতে রাজি হননি দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চু।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন