শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পাঁচ ধাপে উপজেলা নির্বাচনে ভোট পড়েছে ৩৬ দশমিক ৫৬ শতাংশ: সিইসি

পাঁচ ধাপে উপজেলা নির্বাচনে ভোট পড়েছে ৩৬ দশমিক ৫৬ শতাংশ সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচ ধাপে ৪৬৯টি উপজেলায় ভোট হয়েছে। এসব উপজেলায় গড়ে মোট ৩৬ দশমিক ৫৬ শতাংশ ভোট পড়েছে।

সোমবার (১০ জুন) আগারগাঁও নির্বাচন ভবনে রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসির আয়োজনে ‌‌‘আরএফইডি টক’ অনুষ্ঠানে তিনি এসব তথ্য জানান।

নির্বাচন কমিশনার বলেন, ৪৬৯টি উপজেলায় নির্বাচন সম্পন্ন হয়েছে। অতীতের তুলনায় শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে ভোট সম্পন্ন হয়েছে। এতে ভোট পড়েছে ৩৬ দশমিক ৫৬ শতাংশ।

এবার নির্বাচন অনেকটা শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে উল্লেখ করে তিনি বলেন, অনেকে প্রভাব সৃষ্টি করতে চেয়েছিলেন, আমাদের তৎপরতায় সফল হয়নি। দেশের নির্বাচন ব্যবস্থা আরও বেশি সংস্কার প্রয়োজন।

উল্লেখ্য ইসির দেয়া তথ্য অনুযায়ী, এবার ৮ মে অনুষ্ঠিত প্রথম ধাপের ১৩৯টি উপজেলায় ৩৬ দশমিক ১ শতাংশ ভোট পড়েছে। ২১ মে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ভোট পড়েছে ৩৭ দশমিক ৫৭ শতাংশ। ২৯ মে ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপের নির্বাচনে ৮৭ উপজেলায় ভোট পড়েছে ৩৬ দশমিক ২৪ শতাংশ। ৫ জুন চতুর্থ ধাপে ৬০ উপজেলায় ভোট হয়। এ ধাপে ভোটের হার ৩৪ দশমিক ৭৭ শতাংশ। আর গতকাল রোববার পঞ্চম ও শেষ ধাপে ১৯ উপজেলায় ৪৩ শতাংশ ভোট পড়েছে। এর আগে ২০১৯ সালের মার্চে অনুষ্ঠিত ৪৪৫টি উপজেলা নির্বাচনে গড়ে ভোট পড়ার হার ছিল ৪০ দশমিক ৪৯ শতাংশ।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  হু হু করে বাড়ছে পানি

সংবাদটি শেয়ার করুন