শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাট-৩ আসনে নৌকার বিজয়

বাগেরহাট-৩ আসনে বেগম হাবিবুন নাহার আবারও চতুর্থবারের মতো বিজয়ী হন। বাগেরহাট-৩ আসনটি বরাবরই তার নিয়ন্ত্রনেই ছিল,কিন্তু এবার তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী  ছিলেন বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারাদার। তাকে পরাজিত করে (রামপাল-মোংলা) চতুর্থবারের মতো ব্যাপক ভোটের ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।

নৌকা প্রতীক নিয়ে বাগেরহাট-৩ আসনটিতে ৯৬ টি কেন্দ্রে ভোট যুদ্ধ লড়াই করে তিনি পেয়েছেন ৮৪ হাজার ৩৭২ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারদার পেয়েছেন ৫৮ হাজার ৪৬৮ ভোট। ২৫ হাজার ৯০৪ ভোট পেয়ে বিজয়ী হন নৌকা প্রতিকের প্রার্থী  উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার। মোংলা-রামপাল এ দুই উপজেলায় মোট ৯৬টি কেন্দ্রের প্রাপ্ত ভোটের ফলাফলে সংশ্লিষ্ট প্রিজাইডিং কর্মকর্তারা রবিবার ৭ জানুয়ারি রাত সাড়ে ৯টায় এতথ্য নিশ্চিত করেছেন।

মোংলার উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল  জানান মোংলায় মোট ভোট কাস্ট হয়েছে ৫৮. ১০ শতাংশ এবং  রামপাল উপজেলার

সহকারী রিটার্নিং কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা জানান রামপালে মোট ভোট কাস্ট হয়েছে  ৫৭. ৯৯ শতাংশ। 

 বাগেরহাট-৩ এর দুই উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫৪ হাজার ৮৫৮। এই আসনে এ দুই জন ছাড়া আরো প্রতিদ্বন্দ্বিতা করছিলেন পাঁচ জন প্রার্থী।তাদের মধ্যে ডাব প্রতিকে মফিজুল ইসলাম গাজী  পেয়েছে মোট ২০৮ ভোট, সোনালী আশ প্রতিকে ম্যানুয়েল সরকার পেয়েছে ২২৮ ভোট, নাঙ্গল প্রতিকে মনিরুজ্জামান মনি পেয়েছে ৬৭০ ভোট, মশাল প্রতিক নুরুজ্জামান মাসুদ পেয়েছে ৩৩৮ ভোট ও নঙ্গর প্রতিকে  সুব্রত মন্ডল  ৪২৩ ভোট পেয়েছে। 

আরও পড়ুনঃ  জ্বালানি তেলের সংকট

 বরিবার (৭ জানুয়ারী) সকাল ৮টা থেকে  বিকেল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ।  প্রশাসনের করা নজদারী থাকায় কোন অপ্রতিকর ঘটনা ছাড়াই এবারে দ্বাদশ জাতীয় সংসদ অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পেরেছেন বলে জানায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল। 

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন