শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

৬ষ্ঠ বারের মতো বিজয়ী হলেন মতিয়া চৌধুরী

৬ষ্ঠ বারের মতো বিজয়ী হলেন মতিয়া চৌধুরী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুর- ২ (নকলা-নালিতাবাড়ী) আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী, কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও সংসদ উপনেতা অগ্নিকন্যা বেগম মতিয়া চৌধুরী ৬ষ্ঠ বারের মতো বিপুল ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তার এই বিজয়ে এলাকার সর্বস্তরের জনগণ সন্তুষ্টি প্রকাশ করেছেন।

এবারের জাতীয় সংসদ নির্বাচনে ১৪৪ সংসদীয় এই আসনে বেগম মতিয়া চৌধুরীসহ মোট তিনজন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন- এরা হলেন জাসদের লাল মোহাম্মদ শাহজাহান কিবরিয়া ও সতন্ত্র প্রার্থী সৈয়দ সাইদ আঙ্গুর।
জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রকাশিত ফলাফলে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী বেগম মতিয়া চৌধুরী ২ লাখ ২০ হাজার ১৪২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব হলেন জাসদের লাল মোহাম্মদ শাহজাহান কিবরিয়া। তার প্রাপ্ত ভোট সংখ্যা ৪ হাজার ৫৭৬।

এদিকে এলাকাবাসী জানান, বেগম মতিয়া চৌধুরী বিগত সময়ে তার নির্বাচনী এলাকায় সর্বক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছেন। তাই সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ও স্থানীয়দের কর্মসংস্থান সৃষ্টির লক্ষে নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী পোড়াগাঁও ইউনিয়নের খলচান্দা কোচপাড়া গ্রামে বর্ডার হাট স্থাপনের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে। ওই বর্ডার হাট স্থাপন করার জন্য এলাকাবাসী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে জোর দাবী জানান। নয়াবিল ইউনিয়নের দাওধারা পাহাড়ি এলাকায় নতুন করে একটি পর্যটন কেন্দ্র ও ক্ষুদ্র নৃ- গোষ্ঠী স¤প্রদায়ের জন্য একটি কালচারাল একাডেমি স্থাপনের পরিকল্পনা গ্রহন করা হয়েছে। এলাকাবাসী দ্রæত এসব পরিকল্পনা বাস্তবায়নের দাবি জানান। এছাড়া তার নির্বাচনী এলাকার বাকি থাকা প্রান্তীক পর্যায়ের গ্রামীণ রাস্তাঘাট উন্নয়ন, সংষ্কার ও পাকাকরণ করা হলে আগামীর স্মার্ট বাংলাদেশ গঠনের পথ অনেকটাই সহজ হবে বলে এলাকাবাসী অভিমত ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  কেন্দ্রীয় ব্যাংকের নীতি কৌশলে মিলছে সুফল

সংবাদটি শেয়ার করুন