শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ময়মনসিংহ বিভাগে ১৮৬২ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

ময়মনসিংহের চার জেলায় এক হাজার ৮৬২ কেন্দ্র ঝুঁকিপূর্ণ চিহ্নিত করেছে পুলিশ। শনিবার (৬ জানুয়ারি) ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি শাহ মো. আবিদ হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এবার ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা ও শেরপুরের ২৪ আসনে ১৪৩ প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। এখানে তিন হাজার ৭৭ কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিতে হবে। এর মধ্যে এক হাজার ৮৬২ কেন্দ্র ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে।

ময়মনসিংহের ১১ আসনের এক হাজার ৩৬০ ভোট কেন্দ্রের মধ্যে ৭২০ কেন্দ্র ঝুঁকিপূর্ণ, নেত্রকোনার ৬৭৩টির মধ্যে ৪৩৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ, জামালপুরে ৬২০ কেন্দ্রের ৪১৮ টি ঝুঁকিপূর্ণ, শেরপুরের ৪২৪টি কেন্দ্রের মধ্যে ২৮৮টি ঝুঁকিপূর্ণ।

ডিআইজি জানান, বিভাগের ২৪ আসনে ৯৫ লাখ ৬৫ হাজার ২২২ মানুষ ভোট দিবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৫ লাখ পাঁচ হাজার ৫৫৮ জন ও নারী ভোটার ৪৭ লাখ ৫৯ হাজার ৫৭২ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ৯২ জন।

ডিআইজি শাহ মো. আবিদ হোসেন বলেন, ভোটগ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রত্যেকটি কেন্দ্র নিরাপত্তার চাদরে ঢাকা হচ্ছে। কেন্দ্রে ১২ জন করে আনসার সদস্যের পাশাপাশি এক বা দুজন করে পুলিশ সদস্য থাকবে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি কাজ করবে বিজিবি এবং সেনাবাহিনীর সদস্যরা। কেন্দ্রে কেউ প্রভাব খাটাতে চাইলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  সংযোগ-যোগাযোগে অগ্রগতি

সংবাদটি শেয়ার করুন