মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কুৃড়িগ্রাম-৪ আসনে প্রতীক বরাদ্দ সম্পন্ন

কুৃড়িগ্রাম-৪ আসনে প্রতীক বরাদ্দ সম্পন্ন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৮ কুড়িগ্রাম-৪ আসনে আ.লীগের নৌকা,জাতীয় পার্টি লাঙ্গল,জেপির সাইকেল আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ৩ প্রতিক বরাদ্দ পেয়েছেন। তারা হলেন. মজিবুর রহমান (ঈগল), শহিদুল ইসলাম শালু (ট্রাক) ও এড্য. মাছুম ইকবাল (কাচি)। গতকাল সোমবার জেলা প্রশাসক কুড়িগ্রাম ও রিটানিং কর্মকর্তা সাইদুল আরীফ এ প্রতিক বরাদ্দ দেন।

অপরদিকে দলীয় মনোনীত প্রতীক বদ্দকৃতরা হলেন, আ’লীগের বিপ্লব হাসান পলাশ (নৌকা), জাতীয় পার্টি জেপির সাবেক এমপি রুহুল আমিন (বাই সাইকেল), জাতীয় পার্টির একেএম সাইফুর রহমান (লাঙ্গল), কৃষক শ্রমিক জনতালীগের আবু শামিম হাবিব (গামছা)।

উল্লেখ্য, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৮ কুড়িগ্রাম-৪ সংসদীয় আসনে গত ১৫ নভেম্বর নির্বাচন কমিশন কর্তৃক তফশিল ঘোষনার পর ১৮ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। ১৪জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই বাচাই অন্তে বাদপড়েন ৭জন। আপিল এর মাধ্যমে ফিরে আসেন ২জন। এছারা প্রত্যাহার করেন ২জন। সবমিলে ৭জন প্রতিক বরাদ্দ পেয়ে প্রতিদন্দীতা করছেন এই আসনে। ভোটারদেরও ভোটের মাধ্যমে লড়াই করে ৭ই জানুয়ারী এ আসনে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

তবে এই আসনে ৪ জন প্রার্থীর তুমুল লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে। এই ৪জনের নাম উল্লেখ্য করা হচ্ছে সাবেক এমপি রুহুল আমিন,সাবেক উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান,সাবেক ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু, আওয়ামী লীগের নৌকার প্রার্থী বিপ্লব হাসান পলাশসহ এই চারজনের মধ্যে তুমুল লড়াইয়ের আশংকা রয়েছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  হরতালের পর একদিন বিরতিতে ফের অবরোধ ডাকলো বিএনপি

সংবাদটি শেয়ার করুন