শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

পোশাক শ্রমিকরা ২০ এপ্রিলের মধ্যে বেতন পাবেন : বিজিএমইএ

১৬ এপ্রিলের ম‌ধ্যে শ্রমিক-কর্মচারীদের মার্চ মাসের বেতন পরিশোধের আশ্বাস দিয়েছিল পোশাক কারখানার মালিকদের সংগঠন। তবে তা এখনও করেনি অনেক কারখানা মালিক। তবে বুধবার এক ভিডিও বার্তার মাধ্যমে পোশাক কারখানার মালিকদের সংগঠন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ড. রুবানা হক জানান, মার্চের বকেয়া বেতন আগামী ২০ এপ্রিলের মধ্যে পরিশোধ করা হবে।

তিনি জানান, মোট ২৪ লাখ ৭২ হাজার শ্রমিক আছেন। যার মধ্যে ৭৮ শতাংশ তথা ১৯ লাখ ১৯ হাজার ৬০০ জন শ্রমিক মার্চের বেতন পেয়েছে। ৮০ শতাংশ পোশাক শ্রমিক বেতন পেয়ে যাবেন আগামীকালের মধ্যে। আর বাকি থাকা বকেয়া বেতন ২০ এপ্রিলের মধ্যে পরিশোধ করা হবে।

বিজেএমইএর সভাপতি জানান, বন্ধ সব গণপরিবহন। এখনও ক্যাশে বেতন নেন অনেক শ্রমিকই। আগামী মাস থেকে আর ক্যাশ দিতে হবে না। বর্তমান পরিস্থিতিতে সব ব্যাংকের শাখা খোলা না থাকায় কিছু সমস্যা হচ্ছে। এসব সমাধানে ৫ থেকে ৭ দিন সময় লাগতে পারে।

পোশাক মালিকদের বড় দু‌টি সংগঠন বিজিএমইএ এবং বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) বলেছিল, শ্রমিকরা মার্চের বেতন পাবেন ১৬ এপ্রিলের মধ্যে। কিন্তু সেটি এখনও শতভাগ বাস্তবায়ন হয়নি।

আনন্দবাজার/এস.কে

আরও পড়ুনঃ  বড়সিতে শত কেজির শুশুক

সংবাদটি শেয়ার করুন