রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পার্বতীপুরে অতিদরিদ্রের কর্মসংস্থান কর্মসূচির উদ্বোধন

পার্বতীপুরে অতিদরিদ্রের কর্মসংস্থান কর্মসূচির উদ্বোধন

দিনাজপুরের পার্বতীপুরে অতিদরিদ্রের জন্য কর্মসংস্থান (ইজিপিপি) কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলার রামপুর ইউনিয়নের পূর্ব হুগলিপাড়া আইয়ুবের পুকুর হতে পাকারাস্তা পর্যন্ত সামাজিক নিরাপত্তা বেস্টনি কর্মসূচির আওতায় উপজেলা প্রশাসনের আয়োজনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় এ কাজের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন- উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামানিক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রামপুর ইউনিয়নের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) একরামুল হক, বিশিষ্ট ব্যবসায়ী মাহবুবার রহমান ও ইউপি সদস্য শাফি প্রমুখ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী দুলাল কুমার কুন্ডু বলেন, ২০২১-২২ অর্থবছরে ১ম পর্যায়ে ৪০ দিনের কর্মসূচিতে কাঁচাসড়কে মাটির কাজে উপজেলার ১০ ইউনিয়নে ৪ হাজার ৩৯৬ অতিদরিদ্র উপকারভোগী এ কাজে সুযোগ পেয়েছে। তারা প্রতিদিন ৪০০ করে ৪০ দিনে মোট ১৬ হাজার টাকা পাবে। পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামানিক বলেন, গরিব ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে আর্থিক সহায়তাসহ সম্ভাব্য সবধরনের সহায়তা দিতে বর্তমান সরকার কাজ করছে। উপজেলার অতিদরিদ্র এবং মৌসুমী বেকার শ্রমিক পরিবারের জন্য এ প্রকল্প।

আনন্দবাজার/এম.আর

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বান্দরবানে পাহাড় ধসের শঙ্কা

সংবাদটি শেয়ার করুন