শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে জনগণকে দেয়া প্রতিশ্রুতি রক্ষায় কাজ করে যাচ্ছে সরকার। এ যাত্রায় দেশের সমৃদ্ধি ও উন্নয়ন কেউ থামাতে পারবে না।

আজ রবিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে নবনির্মিত রংপুর বিভাগীয় সদর দপ্তর কমপ্লেক্স ভবন উদ্বোধনকালে এ কথা বলেন প্রধানমন্ত্রী। কনফারেন্সে গণভবন প্রান্ত থেকে যুক্ত ছিলেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ২০০৯ সরকার গঠন করে আমরা ২০১০ থেকে ২০২০ পরিপ্রেক্ষিত পরিকল্পনা প্রণয়ন করেছি। পরিকল্পনাগুলো সফলভাবে বাস্তবায়ন করেছি।

‘আজকের বাংলাদেশ হচ্ছে উন্নয়নশীল দেশ। সে হিসেবে আমাদের আরো এগিয়ে যেতে হবে- সেই পরিকল্পনা আমি করে দিয়েছি। সার্বিক উন্নয়নে আজকের বাংলাদেশ সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল। এ সময় বাংলাদেশের অগ্রযাত্রা আর কেউ ভবিষ্যতে থামাতে পারবে না।’- যোগ করেন তিনি।

সব উন্নয়ন সরকারের চিন্তার ওপর নির্ভর করে উল্লেখ শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ জাতির পিতার পথকে অনুসরণ করে মানুষের উন্নয়নে কাজ করছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি, একটা মানুষও ভূমিহীন থাকবে না। প্রয়োজনে আমরা জমি কিনে ঘর করে দেবো। এতে আমাদের দারিদ্র্য বিমোচন হবে।

আনন্দবাজার/ টি এস পি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  পিরোজপুর দ্বিতীয় ধাপের দুই উপজেলা নির্বাচন জয়ী হলেন যারা

সংবাদটি শেয়ার করুন