শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পিরোজপুর দ্বিতীয় ধাপের দুই উপজেলা নির্বাচন জয়ী হলেন যারা

পিরোজপুরে দুইটি উপজেলায় দ্বিতীয় ধাপের নির্বাচনে ইভিএম এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবারের নির্বাচনে পিরোজপুর নেসারাবাদ উপজেলায় আব্দুল হক আনারস প্রতীক নিয়ে ৩৮ হাজার ৬শত ১২ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোটরসাইকেল প্রতীকের উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহিদুল ইসলাম পেয়েছেন ৩৫ হাজার ৫শত ২০ ভোট।

অন্যদিকে কাউখালি উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. আবু সাঈদ মিঞা ১১ হাজার ২শত ৮৪ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাপ প্রিচ প্রতীকের মনিরুজ্জামান পেয়েছেন ৬ হাজার ১শত ৯৪ ভোট। মঙ্গলবার (২১ মে) রাতে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার।

এর আগে পিরোজপুরের নেসারাবাদ ও কাউখালী এ দুই উপজেলায় উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহন হয়। সকাল ৮ টায় শুরু হওয়া এ ভোট গ্রহন চলে বিকেল ৪টা পর্যন্ত। তবে জেলার প্রথম ধাপের থেকে দ্বিতীয় ধাপের নির্বাচনে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষনীয়। কেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটারের উপস্থিতি ছিল বেশী। এ নির্বাচনে নেসারাবাদ ও কাউখালী উপজেলার ৬টি পদের বিপরীতে মোট প্রার্থী রয়েছেন ২২ জন।
এ দুই উপজেলা মিলে মোট ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১২২টি কেন্দ্রে ২ লাখ ৫৫ হাজার ২৯৬ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৭ হাজার ৭৮৫ জন এবং নারী ভোটার ১ লাখ ২৭ হাজার ৫০৯ জন। সকল কেন্দ্রেই ভোট নেয়া হয়েছে ইভিএম পদ্ধতিতে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  কৃষকের ধান কেটে মাড়াই করে দিলো ঢাকা উত্তর ছাত্রলীগ

সংবাদটি শেয়ার করুন