শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাতনপাড়া খালের ব্রিজ এখন মরণফাঁদ

বরগুনার তালতলী উপজেলা সদরের উত্তর পাশ দিয়ে বয়ে যাওয়া ছাতনপাড়া খালের ওপর নির্মিত ব্রিজটি জনসাধারণের জন্য বর্তমানে মরণফাঁদ হয়ে দাঁড়িয়েছে।

জানা গেছে, বরগুনা জেলা পরিষদের অর্থায়নে ২০১৬-১৭ অর্থবছরে তালতলী সরকারি কলেজ সংলগ্ন ছাতনপাড়া খালের ওপর নির্মিত ভাসমান ব্রিজটি গেল এক বছর ধরে ভাঙা অবস্থায় পড়ে আছে। ব্রিজটি পারাপারে স্কুল এবং কলেজের শিক্ষার্থীসহ স্থানীয়দের মরণফাঁদে পরিণত হয়েছে।

তালতলী সরকারি কলেজের পূর্বদিকের ছাতনপাড়া এবং বর্তমানে ওই এলাকার লোকজন এই ভাঙা ব্রিজ দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছে। পারাপারে ব্রিজটি ভেঙে যে কোনো সময় ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

দীর্ঘদিন ধরেই ব্রিজের বেহাল দশা। এই বর্ষায় তা আরও ভয়াবহ রুপ ধারণ করেছে। দুর্ঘটনা এড়াতে অনেক সময় মোটরবাইক এবং সাইকেল আরোহীরা বাধ্য হয়ে অন্য রাস্তা দিয়ে যাতায়াত করে।

ব্রিজের বর্তমান অবস্থায় ক্ষোভে স্থানীয় ঠংপারা গ্রামের বাসিন্দা সুমন তালুকদার জানান, আমাদের দুর্গতির কোন শেষ নেই। একদিকে রাস্তাটি দীর্ঘদিনেও পাকা হয়নি, ওপরদিকে ব্রিজের এই বেহাল দশায় এ এলাকার হাজার হাজার লোকজনের চলাচলে চরম দুর্ভোগ। তিনি দ্রুত ব্রিজটি নির্মাণ এবং রাস্তা পাকাকরণের দাবি জানান।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আহাম্মদ আলী জানান, ওই ব্রিজটি জেলা পরিষদের অর্থায়নে নির্মিত হয়েছে। ব্রিজটিতে চলাচলের অনুপযোগী তা কেই জানাননি। খোঁজ নিয়ে ব্রিজ নির্মাণের ব্যবস্থা করা হবে।

আনন্দবাজার/এইচ এস কে

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  রাজশাহীতে নকল প্রসাধনী কারখানা

সংবাদটি শেয়ার করুন