মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দায় মাথায় নিয়ে বদলি হলেন কর্মকর্তা!

মেহেন্দিগঞ্জ প্রতিনিধি

অসামাজিক কার্যকলাপ, মাদক, ঘুষ-দুর্নীতি, সরকারি গাছ কাটাসহ নানা অভিযোগ মাথায় নিয়ে বানাড়ীপাড়ায় বদলি হয়ে গেলেন মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের পরিসংখ্যানবিদ আব্দুল্লাহ আল মামুন।

গত এক সপ্তাহ পূর্বে বরিশাল সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে জানা যায়, তাকে বানাড়ীপাড়া বদলি করা হয়েছে।

গত সপ্তাহে অফিসে এসে সবাই জানতে পারে নানা অপরাধে অভিযুক্ত আব্দুল্লাহ আল মামুন বদলি হয়ে গেছে। এই কর্মকর্তা সরকারি নিয়মনীতি না মেনে নিজের ইচ্ছেমত অফিস করেন, বায়োমেটিক হাজিরা প্রেরণ করা তাহার নির্ধারিত কাজ হলেও তিনি তা করেননি। অফিস চলাকালীন সময়ে অধিকাংশ সময় তার মোবাইল বন্ধ থাকতো, কর্তৃপক্ষ জরুরী কাজেও তাকে মোবাইলে পায়নি।

তার অনিয়ম-দুর্নীতির কারণে ইতোপূর্বে বরিশাল সিভিল সার্জন অসংখ্যবার কারণ দর্শানোর কৈফিয়ত তলবসহ বেতন বন্ধ করেছিললেন। কিন্তু তাতেও তার কোন আমুল পরিবর্তন আসেনি।

চলতি বছরের ফেব্রুয়ারিতে হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত ক্যাশিয়ারকে অফিস চলাকালীন সময়ে প্রকাশ্য সন্ত্রাসী কায়দায় মারধর করেন তিনি। এটি কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ করা হয়। সারারাত হাসপাতালের অফিস কক্ষে অসামাজিক কার্যকলাপে লিপ্ত থেকে ফজরের আযানের সময় বাড়ি ফিরেন।

কাজিরচর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি এক নারীকে কুপ্রস্তাবসহ যৌন হয়রানি করেন যা যথাযথ কর্তৃপক্ষকে অবগত করেন ওই সিএইচসিপি। হাসপাতালের গাছ দিয়ে নিজ বাড়ির ফার্নিচার তৈরি করেন।

মহামারীর সময় তিনি হাসপাতালে ধারাবাহিক অনুপস্থিত ছিলেন। স্থানীয় হওয়ায় প্রভাব বিস্তার করে দীর্ঘদিন সরকারি অর্থ আত্মসাৎ করা, অফিসের ডাক্তার এবং কর্মচারীদের সঙ্গে দুর্ব্যবহার এবং গালমন্দ করার অভিযোগ রয়েছে।

আরও পড়ুনঃ  সৈয়দপুরে ৪ প্রতিষ্ঠানকে ৪১ হাজার টাকা জরিমানা

এছাড়াও নিজে একটি ডায়াগনস্টিক সেন্টারের সাথে ব্যবসার অংশিদার হওয়ায় হাসপাতালের আল্ট্রা মেশিনসহ ল্যাবের যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা কৃত্রিম সংকট সৃষ্টি করে নষ্ট দেখানো হয়। তার অসাধচারনে অনেক ডাক্তার অন্যথায় বদলী হয়ে গেছেন। ঠিকাদারকে বাধ্য করে গত বছর হাসপাতাল সংস্কার কাজ নিজে নিয়ে নামে মাত্র করে সমুদয় টাকা আত্মসাৎ করেন।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন