শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সৈয়দপুরে ৪ প্রতিষ্ঠানকে ৪১ হাজার টাকা জরিমানা

নীলফামারী জেলার সৈয়দপুর শহরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উদ্যোগে অভিযান পরিচালনা করা হয়েছে। দুপুরে পরিচালিত এ অভিযানে ৪টি প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত ৪১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অভিযান চলাকালীন বিভিন্ন কোম্পানীর ভোজ্যতেলের বোতলের গায়ে মূল্য টেম্পারিং করা এবং মূল্য তালিকা না থাকার প্রমাণ মেলায় শহীদ ডাঃ জিকরুল হক সড়কের উজ্জল স্টোরের উজ্জল কুমারের ২০ হাজার, হাজী এন্ড সন্সের মোঃ মমতাজ তাজুর ৩ হাজার, মোঃ রেজা হোসেনের ৩ হাজার ও রাকেশ কুমারের ১৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

পরে শহরের শহীদ জহুরুল হক সড়কে অভিযানিক দলটি পৌছলে সেখানকার অনেক প্রতিষ্ঠান বন্ধ করে সটকে পড়ে ব্যবসায়ীরা। তবে ওই সড়কে মাংসের দোকানে ও হোটেলে অভিযান চালানো হয়। এ সময় মাংসের দোকানে মূল্য তালিকা টাঙ্গানো এবং সুস্থ্ পশু জবাই করা হয়েছে তা প্রমাণের জন্য প্রত্যয়ন পত্র প্রদর্শনসহ হোটেলে ভেজাল খাদ্য বিক্রয় না করার নির্দেশনা দেয়া হয়।

অভিযানে নেতৃত্ব দেয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নীলফামারীর সহকারী পরিচালক বোরহান উদ্দীন ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রমিজ আলম এবং র‌্যাব -১৩ সিপিসি-২ নীলফামারী ক্যাম্পের কোম্পানী কমান্ডার ও সিনিয়র সহকারী পুলিশ সুপার মুন্না বিশ্বাস। এসময় সৈয়দপুর থানা পুলিশ র‌্যাব সদস্যরা সহযোগীতা করে।

আনন্দবাজার/শাহী/মনন

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  সুন্দরবনের ৫২ শতাংশ ‘রক্ষিত এলাকা’ ঘোষণা: বনমন্ত্রী

সংবাদটি শেয়ার করুন