সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কক্সবাজারে করোনায় আক্রান্ত রোগী সনাক্ত

কক্সবাজারে করোনাভাইরাসে আক্রান্ত একজন রোগী সনাক্ত হয়েছে। আক্রান্ত রোগীকে কক্সবাজার জেলা সদর হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় রাখা হয়েছে। এতে কক্সবাজার জেলা সদর হাসপাতালে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবার (২৪ মার্চ) তার করোনা ভাইরাসের জীবাণু পরীক্ষায় রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে। গত ২২ মার্চ ওই মহিলা করোনা আক্রান্ত কিনা জানতে ঢাকাস্থ আইইডিসিআরে নমুনা পাঠানো হয়েছিল। মঙ্গলবার সেই নমুনার রিপোর্টে করোনা পজেটিভ পাওয়া গেছে।

এ বিষয়ে ডা. মো. মাহবুবুর রহমান সংবাদমাধ্যমকে জানান, কক্সবাজার থেকে দুইজন সন্দেহভাজন করোনা রোগীর স্যাম্পল পরীক্ষার জন্য ঢাকাস্থ আইইডিসিআরে পাঠানো হয়েছিল। ‍দুইজনেরই রিপোর্ট ছিল নেগেটিভ। তবে সর্বশেষ গত ২২ মার্চ করোনা ধরা পড়া এই বয়স্কা মহিলার স্যাম্পল আইডিসিআরে পাঠানো হয়েছিল, সেই রিপোর্ট মিলেছে পজিটিভ। তিনি গত ২১ মার্চ জ্বর, কাঁশি, গলা ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

জানা যায়, আক্রান্ত রোগী মহিলাকে বিশেষ অ্যাম্বুলেন্সে চট্টগ্রামের ফৌজদারহাট এলাকায় করোনা ভাইরাসের চিকিৎসার জন্য স্থাপিত বিশেষ হাসপাতালে পাঠিয়ে দেয়া হবে।

করোনা ধরা পড়া রোগী কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী এলাকার বাসিন্দা। তার ছেলে একজন বিশিষ্ট শিক্ষাবিদ এবং সরকারের একজন সিনিয়র সচিবের মামী।

 

আনন্দবাজার/এফআইবি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  দেশে ভারী বৃষ্টির আশঙ্কা

সংবাদটি শেয়ার করুন