রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ সফরে ভারতীয় সেনাপ্রধান

বাংলাদেশ সফরে ভারতীয় সেনাপ্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদের (এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি) আমন্ত্রণে ভারতীয় সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ পান্ডে (পিভিএসএম, এভিএসএম, ভিএসএম, এডিসি) সোমবার (৫ জুন) বাংলাদেশ মিলিটারি একাডেমি চট্টগ্রামে পাসিং আউট প্যারেড পরিদর্শন করবেন।

ভারতীয় সেনাবাহিনীর বাংলাদেশে এ সফরটি জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সাম্প্রতিক ভারত সফরের অনুসরণে হচ্ছে। তিনিও একইভাবে ভারতীয় সেনাবাহিনীর আমন্ত্রণে চেন্নাইয়ের অফিসার্স ট্রেনিং একাডেমিতে পাসিং আউট প্যারেড পরিদর্শন করতে যান।

সফরকালে সিওএএস, ভারতীয় সেনাবাহিনী ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণের বেদিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানাবেন যাঁরা ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় সর্বোচ্চ আত্মত্যাগ করেছিলেন। এ ছাড়াও তিনি সিএএস, বাংলাদেশ সেনাবাহিনীর সাথে দ্বিপাক্ষিক আলোচনা করবেন এবং ভারত ও বাংলাদেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতার সামগ্রিক পটভূমি পর্যালোচনা করবেন। এই উচ্চ-পর্যায়ের বিনিময় উভয় পক্ষকে ভারত ও বাংলাদেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্ব ও ভ্রাতৃত্বের বন্ধন পুনর্নবীকরণের সুযোগ করে দেয়।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  করোনামুক্ত গ্রাম গড়তে হলে স্বাস্থ্যবিধি মানতে হবে

সংবাদটি শেয়ার করুন