শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বুয়েট ছাত্র ফারদিন হত্যা মামলা: বান্ধবী বুশরার পাঁচ দিনের রিমান্ড

বুয়েট ছাত্র ফারদিন হত্যা মামলা বান্ধবী বুশরার পাঁচ দিনের রিমান্ড

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যা মামলায় গ্রেপ্তার তার বান্ধবী আমাতুল্লাহ বুশরার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) পুলিশ তাকে আদালতে হাজির করে তদন্ত কর্মকর্তা রামপুরা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. গোলাম মাওলা সাত দিনের রিমান্ডের আবেদন করলে ঢাকা মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রাজধানীর রামপুরা এলাকার একটি বাসা থেকে বৃহস্পতিবার সকালে আমাতুল্লাহ বুশরাকে গ্রেপ্তার করা হয়। মূলত ফারদিনের বাবা নূর উদ্দিন রানার দায়ের করা মামলা ‘হত্যা করে লাশ গুম’ করার পরিপ্রেক্ষিতে তাকে গ্রেপ্তার করা হয়।

নূর উদ্দিন রানা মামলার অভিযোগে বলেন, ফারদিনকে রামপুরা এলাকায় বা অন্য কোথাও হত্যাকারীরা পরিকল্পিতভাবে হত্যা করেছে। এ হত্যার পেছনের তার বান্ধবী আমাতুল্লাহ বুশরার ইন্ধন রয়েছে।

গত ৪ নভেম্বর নিখোঁজ হওয়ার আগে রাতে রামপুরায় বুশরাকে বাসায় নামিয়ে দেন ফারদিন। এরপর থেকে তার আর কোনো খোঁজ পাওয়া যায়নি।

এদিকে তিন দিন নিখোঁজের পর ৭ নভেম্বর বিকেলে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের মরদেহ উদ্ধার করে নৌ-পুলিশ। মরদেহ ময়নাতদন্তের পর চিকিৎসকরা জানান তার শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন পাওয়া গেছে, তাকে হত্যা করা হয়েছে।

ময়নাতদন্তে আমরা দেখতে পেয়েছি, তার মাথায় এবং বুকে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। তবে সেই আঘাত কোনো ধারালো অস্ত্রের নয়। আঘাতের চিহ্ন দেখে নিশ্চিত হওয়া গেছে এটি হত্যাকাণ্ড। পুলিশের চাহিদা ও অধিকতর তথ্যের জন্য তথ্য-উপাত্ত ও আলামত মহাখালী ভিসিআরে পাঠানো হয়েছে। সেখান থেকে প্রতিবেদন পেলে পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে তাকে কীভাবে হত্যা করা হয়েছে বলে জানান নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক শেখ ফরহাদ।

আরও পড়ুনঃ  মশার উপদ্রবে অতিষ্ঠ নারায়ণগঞ্জবাসী

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন